আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০১১

তওবা, তওবা, তওবা


লিখেছেন জুপিটার জয়প্রকাশ 

ইয়া মালিক,
তোমার দুনিয়ায় এতকাল থেকেও তোমার অপার মহিমা বুঝি নাই। সেজন্য আমাকে মাফ কোরো। তুমি আমাকে ভাষা দিয়েছ, আর সেই ক্ষমতা আমি তোমারই তামাশা করার কাজে লাগিয়েছি। আমি কতই না বেঈমান।

মালিক, তুমি চিরকাল আমাকে রক্ষা করেছ। আমার মতন আরো অনেক তোমার দুনিয়ায় আসে যায়। তারা সবাই দু-দিনের মেহমান মাত্র। কিন্তু তোমার বানানো দুনিয়া আছে, থাকবে। তুমি ছাড়া আর কে তাকে বদলাতে পারে?

যারা তোমার ইবাদত করে আর যারা করে না তারা কখনো সমান নয়। আমি তাদের সঙ্গে নিজের তুলনা করতে চেয়েছিলাম যারা তোমার প্রিয়। আমার এই গোনাহ তুমি মাফ করে আমাকে তোমার প্রিয়দের মত হবার সুযোগ দিও।

মালিক! তোমার কাজ আমার পছন্দ না হওয়ায় আমি তোমার অনেক তামাশা করেছি। কিন্তু আজ বুঝলাম, তুমি যা করেছিলে তা সকলের ভালর জন্যেই। এই দুনিয়ার ভালর জন্যেই। তুমি এমন অনেক কিছু জানো যা আমি জানি না।

আমার মতন আরো যারা তোমার নিন্দা করে, তোমাকে নিয়ে তামাশা করে তাদের সবার জন্য করুণা বোধ করছি। তোমার দুনিয়ায় থেকে তোমাকেই খারাপ বলার শাস্তি তারা নিশ্চয় পাবে, যদি তুমি তাদের মাফ না করে দাও।

মালিক! তুমি এই জাহান এর শ্রেষ্ঠ, এতে যারা ঈমান না আনে তারা তোমার দুনিয়ায় থাকার যোগ্য নয়। তুমি যে তাদের সহ্য কর সেটা তোমার দয়া মাত্র। এর পরেও তোমাকে যারা নিন্দা করে তাদের বিচার তোমার হাতেই।

আমার বিচারের ভারও তোমার হাতেই দিলাম। ইয়া মালিক! তুমি আমাকে শাস্তি দিলেও তা যে এই জাহান এর ভালর জন্যই তা করবে এতে কোনো সন্দেহ করি না। সুবিচার করায় তোমার মত আর কে আছে। তুমি ছাড়া বিচার করার ক্ষমতাই বা কার?

মালিক, এতকাল তোমার কাছে অনেকের ভালো চেয়ে দোয়া করেছি। আবার অনেকের শাস্তি চেয়ে বদ-দোয়াও করেছি। আজ সেই সবকিছু ফিরিয়ে নিলাম। এবার থেকে আর আমার ইচ্ছা জানিয়ে তোমাকে বিরক্ত করব না। শুধু বলব, তোমার ইচ্ছাই পূর্ণ হোক।

.........আমিন আমিন আমিন.........

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন