আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

বুধবার, ২৮ মার্চ, ২০১২

মহা-ম্যাডের গাধা

রিপোস্ট: মাস দুয়েক আগে অবশ্য স্বেচ্ছাঅনুবাদক আহ্বান করে ব্যাপক সাড়া পেয়েছিলাম বেশ। যদিও দায়িত্ব পাবার পরে গা ঢাকা দিয়েছেন তাঁদের অধিকাংশেই। এবং ক্রমশ উপলব্ধি হচ্ছে, বন্য মহিষ বিতাড়নে সহযোগী খুব বেশি পাওয়া যাবে না। চির-আশাবাদী আমি আশা হারাই না তবু।

আমাদের পেয়ারে নবীর মহান চরিত্রের নানান দিক উঘাটনকারী কিছু স্লাইড শো ইতোমধ্যে প্রকাশিত হয়েছে ধর্মকারীতে। সবগুলোই ইংরেজিতে। একটি অবশ্য অনূদিও হয়েছিল প্রায় বছরখানিক আগে। সেটিকেই টেনে তুলে আনলাম এই আশায়, যদি কেউ স্লাইড শো-গুলোর অনুবাদকর্মে উদ্বুদ্ধ হন! 

গাধা-নবীজির কথোপকথন নামের পোস্টে এমবেড করা মজাদার তবে ইংরেজি স্লাইড-শো এখন সম্পূর্ণ বাংলায়। এর পেছনে সমস্ত (উদ্যোগ, অনুবাদ ও ফটোমাস্তানি) কৃতিত্ব ধর্মকারীর অতীব সক্রিয় ও বুদ্ধিদীপ্ত কমেন্টক দাঁড়িপাল্লা (গুমর ফাঁক)

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন