আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

রবিবার, ২২ এপ্রিল, ২০১২

নিঃসীম নূরানী অন্ধকারে - ০৮

লিখেছেন কবীর উদ্দীন

৩৬. 
নবী মুহাম্মদ মৃত্যুর সময় তার নয়জন বিবি রেখে গেছেন। এবং মৃত্যুর আগে তার বিধবা বিবিদের পুনঃবিবাহ হারাম করে দিয়ে গেছেন। সত্যিই তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ মহামানব।

৩৭.
কিতাবের নাম বানোয়াট শরীফ। ধর্মের নাম অশান্তি। 

৩৮. 
আল্লাপাক মোমিন বান্দাদেরকে বিধর্মীদের সাথে বন্ধুত্ব করতে মানা করেছেন, এমনকি ওদের অন্ত্যেষ্টিক্রিয়ায়ও যেতে মানা করেছেন। সেই সদা বর্জনীয়, নিষিদ্ধ বিধর্মীদের আবিষ্কৃত প্লেনে চ'ড়ে হজ্জ করতে গেলে গুনাহ হবে না? 

৩৯. 
কুরানে আছে, কেয়ামতের দিন আটজন ফেরেশতা আল্লার আরশ কাঁধে করে আল্লাকে হাশরের ময়দানে নিয়ে আসবে। প্রশ্ন হল, আল্লা কি পঙ্গু? তাকে কাঁধে নিতে হবে কেন?

৪০.
যে নিরাকার, তার কি কান আছে? কান না থাকলে সে কী করে শুনতে পায়? আল্লা যদি নিরাকার হন, তাহলে তিন কীভাবে তার উদ্দেশ্যে উচ্চারিত স্তুতিবাক্যগুলো শুনতে পান? আর কান থাকলে তো তাকে নিরাকার বলা যায় না।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন