আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

শুক্রবার, ২৭ এপ্রিল, ২০১২

নিঃসীম নূরানী অন্ধকারে - ০৯

লিখেছেন কবীর উদ্দীন

৪১. 
মন্দির, মসজিদ, গির্জা ইত্যাদি ধর্মশালার সংখ্যা দিনদিন আশঙ্কাজনক হারে বেড়ে চলেছে। স্রষ্টার উদ্দেশ্যে গৃহ নির্মাণের হেতু কী? তিনি কি গৃহহীন, উনার ক'টি গৃহের দরকার? অগণিত গৃহহীন মানুষ খোলা আকাশের নিচে পড়ে থাকে চিরকাল। স্রষ্টার চেয়ে ওদের ঘরের দরকার বেশি নয় কি? 

৪২.
একজন মহান শ্বশুর তার পুত্রবধূকে বিবাহ করে অভূতপূর্ব মহৎ দৃষ্টান্ত স্থাপন করেছিলেন। তিনি অনেকের কাছেই মহা-অমানব হিসেবে কুপরিচিত। 

৪৩. 
আব্রাহামিক ধর্মগুলো মতে স্রষ্টার স্বৈরাচারিতার বিরুদ্ধে সর্বপ্রথম বিদ্রোহ করেছিল শয়তান। যদিও এই কাহিনী ও চরিত্রগুলো বানোয়াট এবং ভুয়া, তবুও শয়তানের তীব্র আত্মসম্মানবোধ স্বৈরাচারের বিরুদ্ধে প্রতিবাদের অকপট সাহস আমার কাছে ভাল লাগে। 

৪৪. 
পয়গম্বর মানেই cheater. মহা পয়গম্বর মানে মহাcheater.

৪৫. 
আল্লা নিরাকার তবে উনার চোখ আছে কাফের-মুমিনের কর্মকাণ্ড দেখার জন্য। আল্লা নিরাকার তবে উনার মুখ আছে কাফেরদের অভিশাপ ও মুমিনদের আশির্বাদ করবার জন্য। আল্লা নিরাকার তবে তার কান আছে স্তুতিবাক্য ও ব্যঙ্গ শুনার জন্য। তিনি নিরাকার তবে উনি আরশে বসেন কী করে? 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন