আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

বুধবার, ২০ জুন, ২০১২

ভিডিও লিংকিন পার্ক - ০৬


১. 
ধর্মের চেয়ে বেশি ক্ষতিকর শিশুমস্তিষ্কপ্রক্ষালক আর নেই। ২০০৬ সালে নির্মিত জিসাস ক্যাম্প নামের সাড়া জাগানো একটি ডকুমেন্টারি। ধর্মের অসংখ্য কদর্যতা ও বর্বরতার অন্যতম একটির স্বরূপ দেখতে গেলে গা শিউরে ওঠে থেকে থেকে।
দৈর্ঘ্য: ১.২৪.৩৪ ঘণ্টা

২.
জনপ্রিয় কার্টুন সিরিজ সাউথ পার্ক-এর একটি ধর্ম- ও ঈশ্বরপচানি এপিসোড। একেবারেই হাহাপগে। 
(লিংক: কজমিক ডাস্ট)
দৈর্ঘ্য: ২১.২৪ মিনিট

৩.
হাস্যকর টুপি পরে গোঁড়া ইহুদিরা প্রতিবাদ মিছিলে নেমেছিল শনিবারে - যেদিন কোনও ধরনের কাজ করা তাদের জন্য ধর্মীয়ভাবে নিষিদ্ধ। এই ঘটনা নিয়ে মজাদার মন্তব্যের ভিডিও। 
দৈর্ঘ্য: ৪.৫৯ মিনিট

৪. 
একেবারেই অপরিচিত এক ইউটিউবারের একটা ভিডিও দেখে প্রভূত আনন্দ পেলাম। লোকটির বক্তব্য, উপস্থাপনা খুবই প্রাণবন্ত। ভিডিওর নাম: আমি কেন নরকে যাচ্ছি। 
দৈর্ঘ্য: ২.৫৪ মিনিট

৫. 
এক পুঁচকে বালিকার বিবর্তন বিষয়ক বয়ান শুনে বড়োই মুগ্ধ হলাম। খুবই উপভোগ্য। 
দৈর্ঘ্য: ৫.৪৮ মিনিট

৬.
বিজ্ঞান নিঃস্বার্থভাবে বিলায় জ্ঞানের আলো, স্বাস্থ্য, স্বস্তি ও জীবনের উপকরণ। ধর্ম বিলায় কুসংস্কার, অজ্ঞানতা ও কূপমণ্ডূকতা। প্রফেসার স্টিফেন হকিন্সের উপস্থাপনায় একবিংশ শতাব্দীর বৈজ্ঞানিক অবদানের কতিপয় নমুনা:Brave New World with Stephen Hawking (প্রতি পর্ব ৪৬ মিনিট)। 
Episode 1: MACHINES
Episode 2: HEALTH
Episode 3: TECHNOLOGY
Episode 4: ENVIRONMENT
Episode 5: BIOLOGY 
(স-ভূমিকা লিংক: গোলাপ)

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন