আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

বৃহস্পতিবার, ২৭ সেপ্টেম্বর, ২০১২

নিঃসীম নূরানী অন্ধকারে - ৩৫

লিখেছেন কবীর উদ্দীন

১৭১. 
নবী করিম (ছঃ) আবু রাফেকে হত্যা করার জন্য তার নিকট আনছারদের একদল লোক প্রেরণ করলেন। তাদের মধ্যে আবদুল্লাহ ইবনে আতীক রাতের বেলা তার বাড়িতে প্রবেশ করে ঘুমন্ত অবস্থায় তাকে হত্যা করলেন। - ছহী বুখারী হাদিস নাম্বার ২৮০৪
দয়ালু নবীজি কাউকে হত্যা করিয়েছিলেন! এই জঘন্য ব্যাপার কি কভুও সত্য হতে পারে? উক্ত হাদিসটি মিথ্যে নয় তো!

১৭২.
কলেমা "নাই"
লা ইলাহা, লা রাসুলুল্লাহ।
বাংলা তর্জমা: কোনো উপাস্য নাই এবং কোনো রাসুলও নাই।

১৭৩.
বন্ধুগণ, আপনারা কি কখনো শুনেছেন, কোনো জামাতা শ্বশুরের চেয়ে বয়েসে বড় হতে? নবীজির জন্ম মোবারক ৫৭০ খ্রিষ্টাব্দে,তাঁর শ্বশুরমশাই আবুকরের জন্ম ৫৭২ খ্রিষ্টাব্দে, তাঁর শ্বশুরমশাই ওমরের জন্ম ৫৮২ খ্রিষ্টাব্দে। নবীজির অসংখ্য শ্বশুরের মধ্যে উপরোক্ত দু'জনের সাথে শ্বশুর-জামাইয়ের বয়েসের ব্যবধান গাণিতিক উপায়ে দেখা যাক:
৫৭২ (আবুবকর) - ৫৭০ (নবীজি) = ২
৫৮২ (ওমর) - ৫৭০ (নবীজি) = ১২
তার মানে নবীজির শ্বশুর আবুকর তাঁর ২ বছরের ছোট, আর শ্বশুর ওমর তাঁর মাত্র ১২ বছরের ছোট! তাঁরা শ্বশুর-জামাতা পরস্পরকে কী ব'লে সম্বোধন করতেন? 

১৭৪.
নবীজি তাঁর বেহাই কাম চাচা আবু তালিবকে বললেন, কী খবর বেহাই?
আবু তালিব বললেন, কী যে বল না, ভাতিজা, লজ্জায় মরে যাই। 

১৭৫.
খাদিজা মুহাম্মদকে বললেন, এই ছোকরা, আমি তোকে বিবাহ করতে চাই। নবী বললেন, ফুফুআম্মা, আপনি আমার ১৫ বছরের বড় - অনেকটা মায়ের মতন। আপনার-আমার কীভাবে বিবাহ হবে! লজ্জায় মরে যাই। খাদিজা বললেন, আমার দুম্বা, ভেড়া, উট, খেজুরগাছ সব তোকে দিয়ে দেব। তুই ভিখারি থেকে রাজা হবি। নবী বললেন, ফুফুআম্মা, সত্যি! তাহলে তো লজ্জা পাবার কোনো অবকাশই নাই। আমি রাজি, বিবাহের সানাই এনে দেন, সানাই বাজাই। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন