আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

বুধবার, ২৪ অক্টোবর, ২০১২

লুক্স লিখিত সুসমাচার - ০৬

লিখেছেন লুক্স

৪৬.
আব্রাহাম স্বপ্ন দেখলো নিজের পোলারে আর আল্লাহ একটা দুম্বা আইন্যা গোঁজামিল দিয়া স্বপ্নপূরণ করলো। দুম্বা আর নিজের পোলা কি এক হইলো? মুসলমানরা স্বপ্ন দেখতেও জানে না, আর যা দেখে তাও পূরণ হয় না। সব স্বপ্নই দুম্বা হইয়া যায়। 

৪৭.
কোরান-হাদিস নিয়ে তর্ক করার সময় মুমিনরা প্রায়ই একটা কথা বলে: আল্লাহ নাকি আমাকে কোরান বোঝার ক্ষমতা দেন নাই। কোরান বুঝার জন্য কী এমন ক্ষমতা দরকার, যা আল্লাহ বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তান সহ পৃথিবীর অন্যান্য মুসলিম দেশের কোটি কোটি অশিক্ষিত মানুষ যারা লিখতে পড়তেই জানে না, তাদেরকে দিলেন আর আমাকে দিলেন না?

৪৮.
ইসলাম অমুসলমানদের সাথে এবং নারী-পুরুষের বন্ধুত্বের অনুমোদন দেয় না। তবে অমুলমানদেরকে হত্যা ও ধর্ষণের অনুমোদন দেয়।

৪৯.
একটা Message আমি প্রায়ই পাই। অনেক মুসলমান বন্ধু আমাকে একটাই প্রশ্ন করে Message পাঠায়। ''আচ্ছা ভাই, আপনি কি মুসলমান না?'' ধর্মের সমালোচনা করি বলেই এই প্রশ্ন। আপনাদের কাছে আমার প্রশ্ন: মুসলমান হলেই কি সত্য কথা বলা যাবে না? মুসলমান হলেই কি মিথ্যাকে স্বীকার করে নিতে হবে? মুসলমান হলেই কি জিহাদ করতে হবে? মুসলমান হলেই কি অবৈজ্ঞানিক আর উদ্ভট কথায় বিশ্বাস করতে হবে? মুসলমান হলেই কি অন্য ধর্মকে শত্রু ভাবতে হবে? মুসলমান হলেই কি আমাকে ১৪০০ বছর আগে ফিরে যেতে হবে? মুসলমান হলেই কি আমার মানবিক গুনাবলি বিসর্জন দিতে হবে? মুসলমান হলেই কি আমি আর মানুষ হতে পারবো না? পৃথিবীতে ১০ হাজারেরও বেশী ধর্ম আছে। আল্লার ইচ্ছা ছাড়া একটি ধর্মও আসেনি। আর এর সবকটি ধর্মই যে সত্য, তার অসংখ্য প্রমাণ আছে প্রত্যেকটি ধর্মের বিশ্বাসীদের কাছে।

৫০.
পৃথিবীর ইতিহাসে বড় বড় নবী রসুলরা হয় নিরক্ষর ছিলেন, নয়তো মেষপালক ছিলেন। সক্রেটিসের মতো জ্ঞানী লোকেরা কখনো নবুয়্যাত পাননি। ঈশ্বর জ্ঞানীদের পছন্দ করেন না।

৫১.
সত্যি, মুসলিম বিশ্বের দিকে তাকালে অবাকই লাগে। মনে হয় এইসব দেশে বিজ্ঞানশিক্ষা দেওয়া হয় আল্লার অস্তিত্ব প্রমাণ করতে। দেশে থাকতে দেখেছি, এখন বিদেশেও দেখছি,- মুসলমানরা অসুখ থেকে সুস্থ হবার পর তার ডাক্তারকে ধন্যবাদ দেয় না, আল্লাহর শুকরিয়া আদায় করে। চিকিৎসা করে ডাক্তার, আর রোগমুক্তি নাকি আল্লাহর হাতে!

৫২.
সন্ত্রাসের বীজ ধর্মগ্রন্থেই আছে। অস্বীকার করতে পারবেন?

৫৩.
বিশ্বাস একটা একান্ত ব্যক্তিগত অনুভুতি। বিশ্বাস মানুষ তখনি করে, যখন সে প্রমাণ করতে পারে না বা প্রমাণ করতে চায় না। এই বিশ্বাস শব্দটাই প্রমাণ করে যে, তাদের কাছে কোনো প্রমাণ নেই এবং এই বিশ্বাসটা সত্যি না হওয়ারও একটা সম্ভাবনা সব সময়ই আছে। এই ফাঁকির সম্ভাবনাটা গ্রহণ করার অক্ষমতাটার কারণেই বিশ্বাস হয়ে যায় অন্ধবিশ্বাস। আর এই অন্ধবিশ্বাস তাদের বানিয়ে দেয় ধর্মান্ধ।

৫৪.
যারা কোরানে বিজ্ঞান খোঁজে, তাদের বিরুদ্ধে বিজ্ঞান ও শিক্ষাকে দূষিত করার অপরাধে আদালতে মামলা হওয়া উচিত।

৫৫.
মোহাম্মদ আমাদের বাংলাদেশের নোয়াখালী অঞ্চলে জন্মগ্রহণ করলে কোরান রচিত হতো নোয়াখালী ভাষায় আর পরবর্তীতে এ নোয়াখাইল্যা ভাষাটাই হতো বাংলাদেশের সরকারী বা বিশুদ্ধ দাপ্তরিক এবং পবিত্রতম ভাষা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন