আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

সোমবার, ২৯ অক্টোবর, ২০১২

লুক্স লিখিত সুসমাচার - ০৭

লিখেছেন লুক্স

৫৬.
ধর্ম আর ধর্মগ্রন্থগুলো যে মধ্যযুগীও, বর্বর আর হিংস্র মানুষের তৈরি, ধার্মিকরা তা প্রতি পদে পদে প্রমাণ করে। তালেবানরা একটু বেশিই করে। কারণ তালেবানরাই সবচেয়ে খাঁটি মুসলমান, তারাই সবচেয়ে বেশি কোরান আর সুন্নাহ অনুসরণ করে।

৫৭.
যে জাতি যত বেশি অশিক্ষিত, অনুন্নত ও দুর্নীতিবাজ, সে জাতির ধর্মানুভূতি ততো বেশি।

৫৮.
ধর্মে বিশ্বাসীরা অনেক সময় প্রশ্ন করেন, ধর্মে বিশ্বাস রেখেও কি মুক্তমনা হওয়া যায় না? সোজা এবং সরাসরি উত্তর হলো, হওয়া যায় না। মুক্তমন বলতে চিন্তার স্বাধীনতা বোঝায়, আর ধর্ম হলো চিন্তার পরাধীনতা - চিন্তার দাসত্ব। দুটোর সহাবস্থান কোনোভাবেই সম্ভব নয়। ধার্মিকের দেহ-মন, আশা-আকাংখা, ইচ্ছা-অনিচ্ছা, সুখ-দুঃখ, অর্থবিত্ত, মান-সম্মান, বর্তমান ও ভবিষ্যতের নিয়ন্ত্রক ও মালিক একমাত্র ঈশ্বর। দু'জন মুক্তমনা নর-নারী বিবাহ বন্ধনে আবদ্ধ না হয়েও ঘর-সংসার করতে পারে, দু'জন ধর্মবিশ্বাসী নর-নারীর মনে চাইলেও তা করতে পারবে না। জীবদ্দশায় ইচ্ছা থাকলেও তাদের দেহের কোনো অঙ্গ-প্রত্যঙ্গ মৃত্যুর পরে কাউকে দিতে পারবে না। এসব করতে চাইলে তাদের রেশম কোমল ‘ঈমান’ নষ্ট হয়ে যেতে পারে!

৫৯.
চুরি করার আগে বিসমিল্লাহ, পাবলিকরে ভোদাই বানাইতে ইনশাল্লাহ, ফটোশপ দেইখ্যা সুবাহানাল্লাহ আর কাউরে কাইট্যা ফালাইবার সময় আল্লাহু আকবার পড়া মুসলমানের জন্য উত্তম। 

৬০. 
Facebook-এ সুন্দর সুন্দর মসজিদের ছবি share করে কি আর আল্লার অস্তিত্ব প্রমাণ করা যায়?

৬১. 
বিজ্ঞানের সব গুরুত্বপূর্ণ আবিষ্কারই প্রথমে ইসলামে হারাম থাকে। পরে তা হালাল হয়ে যায়। চলচ্চিত্রও ইসলামে একসময় হারাম ছিল, এখন তা হালাল। সৌদি আরবও তাদের প্রথম চলচ্চিত্রটি বানিয়ে ফেলেছে কিছুদিন আগেই। আমি বলতে চাচ্ছি, মুসলমানরা চলচ্চিত্র দ্যাখে। খুব দ্যাখে। যে চলচ্চিত্রটি যত বেশি নিষিদ্ধ বা বিতর্কিত, সেটা আরো বেশি করে দ্যাখে। যেহেতু তারা মাতৃভাষায় কোরান পড়ার চেয়ে চলচ্চিত্র দেখতে বেশী আগ্রহী, তাই ইসলামের ইতিহাস নিয়ে চলচ্চিত্র নির্মাণে তাদের এতো আপত্তি কেন? ইসলামের ইতিহাস নিয়ে ভালো ও সিরিয়াস চলচ্চিত্র নির্মান খুবই সময়োপযোগী ও প্রয়োজনীয়। ১৪০০ বছর পরও মুসলমানরা ইসলামের সঠিক ইতিহাস জানবে না, এটা হতে পারে না।

৬২. 
যে ধর্মগ্রন্থ পুরুষের জন্য যুদ্ধ ফরজ করে; বহু বিবাহ, শিশু বিবাহ, বউ পিটানো, দাসী ভোগ, যুন্ধবন্দী নারী ভোগ, ইসলাম ত্যাগীকে হত্যায় উৎসাহিত করে, সে গ্রন্থ সমস্ত মানব জাতির জন্য হয় কীভাবে?

৬৩.
যখন আপনি আপনার যুক্তিকে শিকেয় তুলে অযৌক্তিক জিনিসে বিশ্বাস করা শুরু করেন, তখন আপনি যে কোনো কিছুতেই বিশ্বাস করতে পারেন। একবার যখন আপনি নিজেকে বোকা বানিয়েছেন, তখন সারাজীবন বোকা হবার জন্য আপনাকে প্রস্তুত থাকতে হবে, কারণ বোকামির শেষ নেই। এমন ক’জন আছেন যারা ৫৪ বছরের এক বুড়োর সাথে ৯ বছরের একটা বাচ্চা মেয়েকে শুতে দেবে? এর জন্য দরকার চুড়ান্ত গাধামী। আর এই গাধামী শুধুমাত্র অন্ধ বিশ্বাসের মাধ্যমেই সম্ভব হতে পারে।

৬৪.
পৃথিবীতে ১০,০০০ এর ও বেশি ধর্ম আছে। প্রতিটা ধর্ম সম্পর্কে বিশদভাবে জানা আর তার ভুল ধরে সমালোচনা করা আমার একার পক্ষে সম্ভব নয়। যে ধর্মগুলো সমাজে বা রাষ্ট্রে বেশি সমস্যা আর অশান্তি সৃষ্টি করে, আগে সেই ধর্মের সমালোচনা করাই জরুরি। অসুখ যেখানে বেশি, ওষুধও সেখানে বেশী দিতে হয়।

৬৫.
ছাগলরে সাবান দিয়া গোসল করাইলে ছাগলের চামড়ার ক্ষতি হয় আর সাবানেরও অপচয় হয়।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন