আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

শনিবার, ১০ নভেম্বর, ২০১২

হরর হাদিস - ০৪

চুরির অভিযোগে এক লোককে ধরে নিয়ে আসা হলো নবীজির কাছে। কিন্তু চুরির কোনও প্রমাণ লোকটির কাছে না থাকায় নবীজি বললো, আমার মনে হয় না তুমি চুরি করেছো। কিন্তু লোকটি বার দুই-তিন বললো, আমি চুরি করেছি। নবীজি তার দুই হাত কেটে ফেলার আদেশ দিলো। শাস্তি বাস্তবায়নের পর তাকে আবার নিয়ে আসা হলো নবীজির কাছে। দয়ার সাগর নবী তখন তাকে বললো, আল্লাহর কাছে প্রার্থনা করে তোমার অনুশোচনা জ্ঞাপন করো। লোকটি তখন বললো, আমি অনুতপ্ত চিত্তে আল্লাহর কাছে ক্ষমাপ্রার্থনা করছি। নবীজির বুক হু-হু করে উঠলো। সে বললো, ইয়া পরওয়ারদিগার, তুমি এর প্রার্থনা মঞ্জুর করো। 
Narated By AbuUmayyah al-Makhzumi : A thief who had accepted (having committed theft) was brought to the Prophet (pbuh), but no good were found with him. The Apostle of Allah (pbuh), said to him: I do not think you have stolen. He said: Yes, I have. He repeated it twice or thrice. So he gave orders. His hand was cut off and he was then brought to him. He said: Ask Allah's pardon and turn to Him in repentance. He said: I ask Allah's pardon and turn to Him in repentance. He (the Prophet) then said: O Allah, accept his repentance.

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন