আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

শনিবার, ১২ জানুয়ারী, ২০১৩

লুক্স লিখিত সুসমাচার - ২৩

লিখেছেন লুক্স

২১৬.
তুরাগের পাড়ে লক্ষ লক্ষ মুসল্লীদের প্রতি অনুরোধ রইলো: এই সরকার যেন যুদ্ধাপরাধীদের বিচারকার্য দ্রুত এবং সফলভাবে শেষ করতে পারে, সেজন্য দুই হাত তুলে মোনাজাত করবেন।

২১৭.
ইসলামে ঈমানেরমূল ভিত্তিসমূহ ছয়টি। যথা:
১) আল্লাহ্‌র প্রতি বিশ্বাস 
২) ফিরিশতাগণের প্রতি বিশ্বাস 
৩) কিতাবসমূহের প্রতি বিশ্বাস 
৪) রাসুলগণের প্রতি বিশ্বাস 
৫) শেষ দিনের প্রতি বিশ্বাস 
৬) তাক্বদীরের ভালো-মন্দের প্রতি বিশ্বাস।
আজ ২০১২ সালে ইসলামের আবির্ভাবের দেড় হাজার বছর পরেও ঈমানের মূল ভিত্তিসমূহ একই। ঈমানের মধ্যে শিক্ষা, বিজ্ঞান, মানবতা কিংবা সততার কোনো স্থান নেই। ভেবে দেখুন, কী ভয়াবহ, অবৈজ্ঞানিক ও অযৌক্তিক বিষয় হচ্ছে এই ঈমান। আর যে ব্যক্তি এই মধ্যযুগীয় আর হাস্যকর বিষয়গুলোর প্রতি বিশ্বাসী, তাকে বলা হয় ঈমানদার। একজন শিক্ষিত, আধুনিক এবং সৎ মানুষ মাত্রই ঈমানদার ব্যক্তি থেকে দূরে থাকা উচিত।

২১৮.
মধ্যযুগে অশিক্ষিত মানুষদের জন্য আল্লাহ ভুলে ভরা শতাধিক বই লিখেছিলেন। যখনই মানুষ লিখতে পড়তে শিখতে শুরু করেছে, শিক্ষিত হতে শুরু করেছে, তখনই আল্লাহ লেখালেখি ছেড়ে দিয়েছেন। শিক্ষিত মানুষের জন্য লিখতে আল্লাহও ভয় পান। লেখালেখি করা মানুষেরই কাজ।

২১৯.
ধর্মের সমালোচনা করলে খুব সহজে মানুষ চেনা যায়।

২২০.
হিন্দুধর্মের শ্রদ্ধেয় চরিত্রগুলো – ইন্দ্র থেকে কৃষ্ণ পর্যন্ত প্রত্যেকেই ছিলেন ব্যভিচারী। জলন্ধরের স্ত্রী বৃন্দা ও শঙ্খচূড়ের স্ত্রী তুলসীকে প্রতারিত করে বিষ্ণু তাদের সাথে মিলিত হয়ছেন। সপ্তর্ষির সাত স্ত্রীকে দেখে অগ্নি একসময় কামার্ত হয়ে পড়েন। আসলে ওই বিকৃত কল্পনাগুলো করেছিল বৈদিক যুগের পুরুষেরা। তারা নিজেরা ছিল কামাসক্ত, বহুপত্নিক এবং অজাচারী; তাই তাদের কল্পনায় তৈরী দেব-দেবীগুলোও ছিল তাদের মতই চরিত্রের। এ জন্যই সমস্ত হিন্দুধর্মের বই-পুস্তকগুলোতে শুধু অযাচিত কাম আর মৈথুনের ছড়াছড়ি। পান থেকে চুন খসলে সে সময়কার মুনি ঋষিরা রাগে কাঁপতে কাঁপতে শাপ দিতেন। বিয়ে করতেন। তারপরও রাজাদের আমন্ত্রণে হাজির হতেন রানিদের গর্ভে সন্তান উৎপাদন করতে। সুন্দরী অপ্সরা আর বারবনিতা দেখলে এতই উত্তেজিত হয়ে যেতেন যে রেতঃপাত হয়ে যেতো। আর সেখান থেকেই নাকি সন্তান জন্মাতো। উদাহরণ – অগস্ত, বশিষ্ট, দ্রোন…

২২১.
সৌদী বা মধ্যপ্রাচ্যের দেশের অবস্থা আমরা সবাই জানি। সেসব দেশে কী হয়, তার সাথে কি কোনো আধুনিক খোলামেলা দেশের তুলনা চলে? ইউরোপ আমেরিকা খোলামেলা দেশ বলেও তো বহিরাগত মুসলমানরা সেসব দেশে স্থায়ীভাবে থাকতে যায়, সৌদী আরবে স্থায়ীভাবে থাকতে যায় না।

২২২.
একটা মধ্যযুগীয় ধর্মের পেছনে মুসলমানরা যা সময় নষ্ট করে, তার ১০%-ও যদি বিজ্ঞান ঠিকঠাক শেখার পেছনে দিত, তাহলে ইসলামের ইতিহাসটাই বদলে যেত।

২২৩.
মাদ্রাসায় কোরান পড়ানো যাবে, কিন্তু জিহাদ শিক্ষা দেয়া যাবে না, এ শুধু স্বপ্নেই কল্পনা করা যায়। ঠিক তেমনি কোরান সংস্কার না করে, মাদ্রাসা শিক্ষার আধুনিকায়ণ এক অলীক কল্পনা।

২২৪.
কেউ যদি চরিত্রগত সংযম, স্হিরতা বা বিশ্বাসযোগ্যতা দেখাতে না পারে, তাকে আমরা নবী হিসেবে মানবই বা কেন? সে তো আর সাধারণ মানুষের মতই। হাদীস অনুযায়ী - মুহম্মদ একজন সাধারণ নেতার চেয়েও নিম্নস্তরের, যার জীবনের শেষ ২২-২৩ বছর কেটেছে নারীভোগ আর নামাজের পাটিতে।

২২৫.
বলুন তো, পৃথিবীতে কতগুলো ধর্ম আছে? এদের মধ্যে কোন ধর্মটা সত্যি? আর বাকীগুলো কেন মিথ্যা?

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন