আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

শনিবার, ২ ফেব্রুয়ারী, ২০১৩

ধর্মবিদ্রূপানন্দ - ০৭

লিখেছেন Mosammot Rinee Khatun

১৯.
হাসরের ময়দানে সূর্য কাফির মুশরেকদের মাথার এক হাত ওপরে থাকবে। সেটা মাথাপিছু একটা সূর্য না সবার জন্য একটা সূর্য? যদি সূর্য মাথাপিছু একটা হয়, তাহলে ঠিক আছে। কিন্তু যদি একটা সূর্যই সবার জন্য হয় তাহলে একখান কুশ্ছেন আছে। কোন গোলাকার বস্তুর পৃষ্ঠদেশ হতে সমতলে অবস্থিত বিভিন্ন বিন্দুর দূরত্ব অসমান। সেই সূর্যের ঘর্মসৃষ্ট পানি হবে সত্তুর হাত, কিন্তু সাড়ে তিনহাতি মানুষ ডুবে যাবে না।

২০.
যেখানে আল্লাহ 'হও' বললে সবকিছু হয়ে যায়, সেখানে বিশেষ কার্যসিদ্ধির জন্য মাত্র তিনটা ফু দেয়ার জন্য ইস্রাফিল ফেরেস্তাকে শিঙ্গা নিয়ে যুগযুগান্তর সদা প্রস্তুত অবস্থায় দাঁড় করিয়ে রাখাটা ক্ষমতার 'মিতব্যয়ী' ব্যবহার এবং আল্লাহর বিশাল বুদ্ধিমত্তার পরিচায়ক।

২১.
ইসলাম ধর্ম অনেক মত-পথ-তরিকায় বিভক্ত। যেমন - সুন্নি, শিয়া, কাদিয়ানী, বাহাই ইত্যাদি। প্রতিটি তরিকাপন্থীই নিজেরটা সহিহ পন্থা ও বাকিগুলো ভ্রান্ত পথ বা বেদাত মনে করে।
আবার তারা এটাও মানে, মুসলমানরা ভাই-ভাই। মসজিদ-মাজার পবিত্র স্থান। এখানে মৃত্যুবরণ করলে সরাসরি বেহেস্তে লাভ। তাই দ্বীনি ভাইয়েরা নিজের জীবন উৎসর্গ করে অন্যান্য ফিৎনার ভাইদের বেহেস্তে প্রেরণের মহান ব্রত নিয়েছেন। মসজিদ, মাজার ও ধর্মসভায় আত্মঘাতী হামলায় নিজের সঙ্গে আরও ৫০-১০০ জন বিদায়াতী ভাইকে বেহেস্তে নিয়ে ইসলামী ভ্রাতৃত্বের পরিচয় দিচ্ছেন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন