আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

সোমবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৪

নিঃসীম নূরানী অন্ধকারে - ৬২

লিখেছেন কবীর উদ্দীন

৩০৬.
খাদিজা নবীজিকে স্নেহময়কণ্ঠে বললেন, চাকর ছেলে হলেও তুই আমার পুত্রের মতন।
নবীজি এমন স্নেহের বাক্য শুনে গদগদকণ্ঠে বললেন, খালাম্মা, মালিক হলেও আপনি কিন্তু আমার মায়ের মতন।

৩০৭.
ইছলামের পাঁচটি স্তম্ভ হচ্ছে, ঈমান, নামাজ, রোজা, হজ্জ ও যাকাত। এ পাঁচটি স্তম্ভের একটি কম থাকলেও মুছলিম হওয়া সম্ভব নয়। আল্ল্যাপাক মুছলিম কি না, এই ইছলামি স্তম্ভগুলি দিয়ে যাচাই করে দেখা যাক।
১. আল্ল্যাপাক কোনো স্রষ্টায় বিশ্বাস করেন না। তাঁর ঈমান নেই। তিনি বেঈমান। অতএব তিনি মুছলিম নন।
২. তিনি নামাজ পড়েছেন এমন কি কোনো নজির আছে? তিনি জীবনে এক ওয়াক্ত নামাজও পড়েননি। তিনি বেঈমান বেনামাজি। অতএব তিনি মুছলিম নন।
৩. তিনি কি জীবনে কখনো রোজা রেখেছেন? কখনও না। তিনি বেঈমান বেনামাজি বেরোজাদার। অতএব তিনি মুছলিম নন।
৪. তিনি কি জীবনে কোনোদিন হজ্জ করেছেন? কখনোই না। তিনি বেঈমান বেনামাজি বেরোজাদার বেহাজ্জী। অতএব তিনি মুছলমান নন।
৫. তিনি জীবনে কখনো কাউকে যাকাত দিয়েছেন এমন অপবাদ কি তার শত্রুরাও তাকে দিতে পারবে? না, পারবে না। জীবনে তিনি কাউকে যাকাত দেননি। তিনি বেঈমান বেনামাজি বেরোজাদার বেহাজ্জী বেযাকাতি। ইছলামের পাঁচটি স্তম্ভের একটিরও কোনো ছিঁটেফোঁটাও তার মধ্যে নেই। এতএব তিনি একটি খাঁটি অমুছলিম।
৩০৮.
মহাত্মা গান্ধী একজন মহান মানব ছিলেন। তিনি বলেছিলেন, " আমি হিন্দু, আমি মুসলিম, আমি বৌদ্ধ, আমি খ্রিষ্টান, আমি জৈন, আমি শিখ।"
আমি অতি সাধারণ একজন মানুষ। আমি বলছি, " আমি হিন্দু নই, আমি মুসলিম নই, আ্মি বৌদ্ধ নই, আমি খ্রিষ্টান নই, আমি জৈন নই, আমি শিখ নই। আমি একজন মানুষ।"

৩০৯.
জম জমের অলৌকিক পাক পানি কোনো পাক নিয়তে পাক দিলের মানুষেরা পান করে থাকে। অতঃপর তা নাপাক মূত্রে পরিণত হয়ে অতি নাপাক মূত্রাশয়ে জমা থাকে। তারপরে ততোধিক মূত্রদ্বার দিয়ে নির্গত হয়ে তা সর্বাধিক নাপাক জায়গা টয়লেটে পর্যবসিত হয়। আহা! পাক আল্ল্যার পাক পানির এহেন চূড়ান্ত নাপাক পরিণতি দেখে মনের ভেতর হু-হু করে ওঠে।

৩১০.
লিঙ্গান্তর করো:
নর - নারী
ভাই - বোন
ছেলে - মেয়ে
স্বামী - স্ত্রী
শিবলিঙ্গ - হাজরে আসওয়াদ

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন