আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

সোমবার, ৩১ মার্চ, ২০১৪

নিঃসীম নূরানী অন্ধকারে - ৭০

লিখেছেন কবীর উদ্দীন

৩৪৬.
চৌদ্দ বিবি হই হই,
বদ নবীজি গেল কই?

৩৪৭.
কিছু কিছু নির্বোধ বলে থাকে, আল্ল্যাপাকের সৃষ্ট প্রাণী কুকুর নাকি নাপাক। তারা কি জানে যে, তারা প্রকারান্তরে আল্ল্যাপাককেই নাপাক বলছে? আল্ল্যাপাকই সবকিছু বানিয়েছেন। কুকুরদেরও তিনিই বানিয়েছেন। তিনি নিজে পাক হয়ে কি নাপাক জিনিস বানিয়েছেন? হে আল্ল্যাপাক, আপনার পাকহাতে সৃষ্ট প্রাণীকে নাপাক বলে যারা আপনাকেই নাপাক বলে আপনার চরম অপমান করে তাদের উপর ঠাডা মারুন।

৩৪৮.
ইব্রাহিম আঃ তার পুত্রকে জবাই করতে নিয়ে গিয়েছিল পাহাড়ে। মুসা আঃ আল্ল্যাকে দেখেছিল পাহাড়ে। মহাবদ সঃ নবুয়াত পেয়েছিল পাহাড়ে। এই সকল ঘটনা কেবল জনবিরল পাহাড়ে কেন ঘটত? লোকালয়ে কেন ঘটত না?

৩৪৯.
প্রশ্ন: নবী-রছুল হতে কী কী যোগ্যতার প্রয়োজন?

উত্তর: 
১. মেষ পালক হতে হবে;
২. নিরক্ষর হতে হবে;
৩. মিথ্যুক, প্রতারক, ভণ্ড, লম্পট, গুণ্ডা, পিশাচ, খুনি, লোভী ইত্যাদি হতে হবে;
৪. অকথন কথন পটায়ক ও অঘটন ঘটন পটায়ক হতে হবে;
৫. স্বীয় স্বার্থ সিদ্ধির জন্য তাৎক্ষণিক রূপকথা রচনায় দক্ষ হতে হবে;
৬. ইঁদুর, বেজি, গুইসাপ ইত্যাদি ইতর প্রাণীর মত গুহায় বাসের অভ্যাস থাকতে হবে,
৭. মৃগী রোগী হতে হবে...

এই রকম কিছু গুণ থাকলে নবী হওয়া কোনো ব্যাপারই না।

৩৫০.
- বাংলাদেশে কেরামুন ও কাতেবিনের সংখ্যা কত?
- বাংলাদেশের বর্তমান জনসংখ্যা ১৬ কোটি। প্রতিটি মানুষের ডান কাঁধে একজন করে কেরামুন ও বাম কাঁধে একজন করে কাতেবিন থাকে। তাই বাংলাদেশে বর্তমানে ১৬ কোটি কেরামুন ও ১৬ কোটি কাতেবিন রয়েছে। মানুষের চেয়ে ফেরেশতার সংখ্যা বেশি। যাই কই?

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন