আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

মঙ্গলবার, ২৯ এপ্রিল, ২০১৪

লুক্স লিখিত সুসমাচার - ৪৪

লিখেছেন লুক্স

৩৮৯.
১০০% মুসলমান মানেই টেরোরিষ্ট - এইটা বিশ্বের সবাই মাইনা নিছে। কিন্তু মুসলমান হইলেই দুই নাম্বারী করতে হবে কেন, বুঝি না। হিন্দুগো বাড়ি-ঘরে হামলা করবি, তো ডাইরেক্ট কর, এতো নাটক সাজানোর কী আছে? আল্লাহ (মুহম্মদ) তো আর অমুসলমানগোরে আদর-যত্ন করতে বলেন নাই, হেগোরে মাইরের উপরেই রাখতে বলেছেন, হেগো বাড়ি-ঘর পোড়াইতেই বলেছেন। তার জন্য মুহম্মদরে কটূক্তির ওজর দেখাইতে বলেন নাই। মুসলমান হইলে কোনো কথা ছাড়াই অমুসলমানগোরে কোপাইতে হবে, বেশি কথা আল্লাহ পছন্দ করেন না। আল্লাহ বলেছেন, মুমিনরা বানাইয়া কথা বলো না, এমনি কোপাও। 
(ফেইসবুকে মহানবী হযরত মুহাম্মদকে (সা:) নিয়ে কটাক্ষ করা হয়েছে- এমন গুজবে জেলার হোমনায় ১টি মন্দির ও কমপক্ষে ৩০/৩৫টি বাড়ি-ঘরে হামলা এবং ব্যাপক ভাংচুরের ঘটনা ঘটেছে। গতকাল রবিবার বিকালে হোমনা উপজেলার চান্দেরচর ইউনিয়নের বাঘসিতারামপুর গ্রামে এ ঘটনা ঘটেছে।)

৩৯০.
সৌদি আরবের পতাকায় তলোয়ারের ছবি থাকলেও আসলে ইসলামের সঙ্গে তলোয়ারের কোনো সম্পর্ক নাই। ইসলাম মোটেও তলোয়ারের মাধ্যমে প্রসার লাভ করে নাই। তবে কেউ ইসলামের বিরুদ্ধে আর আমাগো নবীজীর বিয়া-শাদী ও দাসী সংক্রান্ত কথা-বার্তা কইলে তার কল্লা ফালাই দেওয়া ফরজ।

৩৯১.
মানবসন্তান কখনো অবৈধ হতে পারে না। একটি নবজাতক শিশু এই পৃথিবীতে জন্মগ্রহণ করে তার পিতা-মাতার ইচ্ছায়, তার নিজের ইচ্ছায় নয়। আর সন্তান জন্ম দেয়া মানুষের ব্যক্তিস্বাধীনতা এবং অধিকার। অতএব পৃথিবীর সব শিশুই সমান বৈধ এবং পবিত্র। 

লিভ-টুগেদার এর ফলে জন্মানো সন্তানকে বৈধতা দিয়েছে ভারতীয় সুপ্রিম কোর্ট। ভারতীয় সুপ্রিম কোর্ট বলেছেন, স্বামী-স্ত্রীর মতো একসঙ্গে বসবাস করছেন কিন্তু বিবাহিত নন, এমন জুটির সন্তান হলে তা হবে বৈধ। একই সঙ্গে ওই জুটি পাবেন স্বামী-স্ত্রীর মর্যাদা। 

মানুষে-মানুষে প্রেম আর মানবশিশুর জন্মের মহত্ত্ব খ্রিষ্টানরা বুঝলো, হিন্দুরাও বুঝলো, মুসলমানরা বুঝবে কবে? জাগো, মুমিন, জাগো। জেগে জেগে ঘুম আর কত দিন?

৩৯২.
রাজধানীসহ দেশের অসহনীয় তাপমাত্রাকে আল্লাহ প্রদত্ত গজব বলে দাবি করেছেন জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব প্রফেসর (?) মাওলানা মো সালাহউদ্দিন। 

যে দেশে মুসলমান যতো বেশি, সেই দেশে আল্লাহর গজবও ততো বেশী, হুজুররা এইটা বুঝতে শুরু করেছেন। নাস্তিকগো দেশে আহা কী ঠাণ্ডা আর হিমেল বাতাস! গা জুড়াইয়া যায়! 

বাংলাদেশরে ১০০% মুসলমানের দেশ বানাইয়া দেশে নরকের মতো গরম বাড়াইবেন, নাকি ১০০% নাস্তিকের দেশ বানাইয়া ঠাণ্ডা বরফের বাতাস খাইবেন, সেইটা দেশের মানুষ সময় থাকতে চিন্তা কইরা দেখেন।

৩৯৩.
রাজতন্ত্রের বিরুদ্ধে জেগে ওঠার জন্য সৌদি জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন সৌদি আরবের বাদশাহ আবদুল্লাহর গৃহবন্দি এক মেয়ে ৪২ বছর বয়সী সাহার। খুবই ভালো কথা।

সাহার বলেন, ''আল্লাহর ওপর বিশ্বাস রেখে অদূর ভবিষ্যতে আমরাই বিজয়ী হব।'' আর এখানেই কবি ধরা খাইয়া বইস্যা রইছে গত দেড় হাজার বছর। আল্লাহর ওপর বিশ্বাস রেখে মানুষের মুক্তি আর গণতন্ত্র আসে না; আসতে পারে না। অন্য কথা বলুন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন