আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

সোমবার, ২৮ এপ্রিল, ২০১৪

ইসলামী ইতরামি

১.
[সম্পাদিত: এখানে একটি ভুল খবর প্রকাশিত হয়েছিল। বিভ্রান্তি এড়াতে খবরটি সরিয়ে ফেলা হলো। অনিচ্ছাকৃত ভুল সংবাদ প্রকাশের জন্য ধর্মকারী আন্তরিকভাবে দুঃখিত।]

২.
'ইরান বেশিমাত্রায় ইছলামী' বলে ফেসবুকে মন্তব্য করে ইরানী মেয়ে গ্রেপ্তার হয়েছে। 

৩.
হায়, নবীর দেশ চৌদি আজবেরও মাথাব্যথার কারণ হয়ে দাঁড়াইসে নাস্তিকেরা। আর তাই আধুনিক চৌদি আইন অনুযায়ী, নাস্তিক্যবাদ = সন্ত্রাসবাদ

৪.
ইছলামের ত্রানকর্তা হিসেবে আবির্ভূত হয়ে ইমাম মেহদী পশ্চিমা ইহুদি-নাছারা নেতাদের কতল করবে বলে ঘোষণা দিয়েছে ইরানের অন্যতম আয়াতুল্লাহ। আসলে নিজেরা অক্ষম বলেেই ঐশী সহায়তার দিকে তাকিয়ে থাকতে হয়।

৫.
এক স্কুলের ধর্মীয় শিক্ষক, সম্ভবত, নিজেকে মহাম্মক ও দ্বিতীয় শ্রেণীর এক ছাত্রীকে আয়েশা কল্পনা করে ছুন্নত পালনের লক্ষ্যে নিজের খাড়াদণ্ড ব্যবহার করতে উদ্যত হয়ে কারাদণ্ড উপহার পেয়েছে।
(লিংক: নিলয় নীল)

৬.

৭.
নবী মহাম্মকের আরেক খাছ উম্মত ৭৫ বছর বয়সে ৯ বছর বয়সী বালিকাকে ধর্ষণ ছুন্নত পালন করেছে। এহেন ঈর্ষণীয় ঈমানদণ্ডের মালিক - এক মসজিদের ইমাম। গুগল-অনুবাদ।

৮.
ঢাকার এক আরবি শিক্ষক মহাম্মককেও ছাড়িয়ে গেছে। সে ধর্ষণ করেছে পাঁচ বছরের মেয়েকে

৯.
পরকালে প্রতিশ্রুত মদের অপেক্ষায় না থেকে ছহীহ ইছলামী দেশ ইরান ইহকালেই অ্যালকোহল-বহুল হয়ে পড়ছে? 

১০.
কোরানে লেখা আছে, আল্যাফাক সর্বক্ষমতাবান, অতএব প্রমাণিত হয় যে, সে সর্বক্ষমতাবান। এই ইছলামী জুক্তি প্রয়োগ করে বলা যায়: যেহেতু কমিক বই 'আলট্রাম্যান'-এ নায়ককে দেখানো হয়েছে মহাক্ষমতাধর হিসেবে, তাই সে-ও মহাক্ষমতাধর। ফলে শিশুরা তাকে আল্যার সাথে গুলিয়ে ফেলতে পারে। তাই এই কমিক নিষিদ্ধ করা হয়েছে মালয়েশিয়ায়।
(লিংক: দাঁড়িপাল্লা)

১১.
চৌদি আজবের মতো রক্ষণশীল দেশের জন্য হুমকির কারণ হতে পারে বলে সে দেশে শয়ে শয়ে বই নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। খ্যাতনামা প্যালেস্টাইনী কবির বইও বাদ পড়েনি।

১২.
মেয়েদের জন্য বিয়ের সর্বনিম্ন বয়সের ব্যাপারটি ইছলামে কোথাও উল্লেখ করা হয়নি। তবে ঋতুমতী হয়নি, এমন মেয়ের বিয়েও কোরান অনুমোদন করেছে। সুরা ৬৫, আয়াত ৪-এ বলা আছে: "তোমাদের স্ত্রীদের মধ্যে যাদের ঋতুবর্তী হওয়ার আশা নেই, তাদের ব্যাপারে সন্দেহ হলে তাদের ইদ্দত হবে তিন মাস। আর যারা এখনও ঋতুর বয়সে পৌঁছেনি, তাদেরও অনুরূপ ইদ্দতকাল হবে।" আর তাই আইন করে মেয়েদের বিয়ের সর্বনিম্ন বয়স বেঁধে দেয়াটা নিশ্চয়ই অনৈছলামিক

১৩.
এদিকে ইরাকে নয় বছর বয়সী মেয়ের বিয়ে আইনসম্মত করার উদ্যোগ নেয়া হয়েছে।

১৪.
দ্বিতীয় শাদীর জন্য প্রথম বিবির অনুমতি নেয়াটাও অনৈছলামিক। নারীকে সর্বোচ্চ সম্মান দিতে চাইলে এ ছাড়া আর উপায় কী!

১৫.
মুছলিম পিতা তার মেয়েকে হত্যা করেছে। মেয়েটি ছিলো সমকামী। পিতার শোবার ঘরে একটি কোরান পাওয়া গেছে খোলা অবস্থায়। সেই পৃষ্ঠায় বর্ণনা করা আছে, ইছলামে সমকামিতা গুনাহ্। 

১৬.
রেস্টুরেন্ট বা ক্যাফেতে একটি নির্দিষ্ট মূল্যের বিনিময়ে all you can eat পদ্ধতির বুফে ইছলামসম্মত নয় বলে ফতোয়া জারি করা হয়েছে।

১৭.
কেউ ইছলাম ত্যাগ করলে মৃত্যুদণ্ডই তার প্রাপ্য - ছহীহ বুখারিতে (৯.৮৪.৫৭) ইছলামের নবীই দিয়ে গেছে এই ঘোষণা। আর তাই ইছলাম ত্যাগ করে খ্রিষ্টধর্ম গ্রহণ (অর্থাৎ মাদকের ব্র্যান্ড পরিবর্তন) করায় কন্যাকে হত্যা ইছলামের দৃষ্টিতে অপরাধ নয়। ঘটনা নাইজেরিয়ায়। ঠিক একই রকম আরেকটি ঘটনা ঘটেছে উগান্ডায়: মেয়ে ইছলাম ত্যাগ করে খ্রিষ্টান হওয়ায় পিতা তাকে হত্যা করেছে।

১৮.

১৯.
ঠাণ্ডা পানির শাওয়ারের নিচে তিন বছর বয়সী শিশুকে দাঁড় করিয়ে পিতা তাকে জেরা করছে: "তুমি কি মানো একমাত্র আল্লাহকে?" অবুঝ, অবোধ শিশু উত্তর দিলো, "না।" তখন পিতা শিশুর চোখ জোর করে খুলে ধরলো, যাতে শাওয়ারের শীতল পানিতে তার চোখ পূর্ণ হয়ে যায়। শিশুর ওপরে শয়তানের আছর হয়েছে ধরে নিয়ে পিতা বাড়িয়ে দেয় অত্যাচারের মাত্রা। এক সময় শিশুটি মারা যায়।

২০.
ফাকিস্তানে এক লাইব্রেরির নাম বদলে দিয়ে রাখা হয়েছে 'ওসামা বিন লাদেন লাইব্রেরি'; শুনে আপনি খুব অবাক হয়েছেন? আমি হইনি। বিন লাদেন - অসংখ্য মুছলিমের আদর্শ।

২১.
চৌদি আজবের স্কুলবালিকাদের জন্য শরীরচর্চার ক্লাস চালু করার সিদ্ধান্তের মাধ্যমে নারীজাতির সম্মানহানির ব্যবস্থার প্রতিবাদ জানিয়েছে কিছু খাছ মুছলিম।

২২.
ইহুদি-নাছারাদের দেশে গিয়ে সুউচ্চ গম্বুজসম্পন্ন অতিকায় মসজিদ নির্মাণ করাটা মুছলিমদের অধিকার, তাই বলে মুছলিম দেশে অমুছলিমরা এমন দাবি করে কোন মুখে? 

২৩.
নবী মহাম্মক লেখাপড়া করেনি। আর তাই লেখাপড়া না করা মুছলিমদের জন্য ছুন্নত। ইছলামী জঙ্গিরা তাই স্কুলে হামলা করে ১০৩ জন ছাত্রীকে ধরে নিয়ে গেছে। গনিমতের মাল হিসেবে? কে জানে!

২৪.
কার্টুনে চুমুর দৃশ্য দেখানোর কারণে চৌদি আজবে কার্টুন নেটওয়ার্কের প্রচার বন্ধ করে দেয়ার দাবি উঠেছে। এসব দেখলে শিশুদের নৈতিকতা ধ্বসে পড়বে। কারণ টিভিতে হত্যা, ধর্ষণসহ অন্যান্য সহিংসতার দৃশ্য, বাস্তব জীবনে শিরশ্ছেদ, পাথর ছুঁড়ে হত্যা, ফাঁসি, পশু-জবাই বা বেত্রাঘাতের দৃশ্যের চেয়ে চুম্বনদৃশ্য অ-নে-ক বেশি ভয়ঙ্কর। 

২৫.
ফাকিস্তানে প্রতি বছর গড়ে এক হাজার হিন্দু ও খ্রিষ্টান মেয়েকে জোরপূর্বক ধর্মান্তরিত করে মুছলিম বানিয়ে বিয়ে করতে বাধ্য করা হচ্ছে। খোদ ফাকিস্তানের পত্রিকাই এ কথা লিখছে। 

২৬.
নাইজেরিয়ায় ইছলামীরা মসজিদে আক্রমণ করে ৫ জনকে হত্যা করেছে। সর্বমোট মৃতের সংখ্যা ১৭। 

২৭.
সন্ত্রাসী কার্যক্রমের পরিকল্পনা করা ও বোমা বানানোর জন্য সবচেয়ে উপযুক্ত স্থান হচ্ছে মসজিদ - আদর্শগতভাবে তো বটেই! কিন্তু আফগানিস্তানের এক মসজিদে তালিবানরা বোমা বানাতে গিয়ে নিজেরা তো মরেইছে, ধ্বংস করেছে মসজিদের দালানও। তাই মান্না দে'র গানের মতো করে গাওয়া যেতে পারে: "বোম বানাতে গিয়ে আমি শহীদ হয়ে গিয়েছি..."

২৮.
চৌদি আজবে জেলখানার মসজিদের নিযুক্ত ইমাম ও কোরান শিক্ষক কোরান শিক্ষার ক্লাসের পরই কয়েদিদের ড্রাগস চালান দিতে গিয়ে ধরা পড়েছে।

২৯.
চেক প্রজাতন্ত্রের Organized Crime Detection Unit-এর গোয়েন্দারা স্থানীয় এক ইছলামিক সেন্টার থেকে ঘৃণা ও বিদ্বেষমূলক বাণীসমৃদ্ধ কিছু বই উদ্ধার করেছে। বইগুলোয় বর্ণবাদ, ইহুদিবিদ্বেষ, জেনোফোবিয়া (বহিরাগতদের সম্পর্কে অহেতুক ভীতি বা ঘৃণা) ও 'নিচুশ্রেণীর' জাতিদের প্রতি সহিংসতা ছড়ানোর কথা বলা আছে। হায়! গোয়েন্দারা জানে না, ইছলামের প্রধানতম বই কোরানই তো এই ধরনের বাণী প্রচার করে সবচেয়ে বেশি।

৩০.
নাইজেরিয়ায় একটি শিক্ষক প্রশিক্ষণ কলেজ ও দুটি গ্রামে হামলা চালিয়ে ইছলামী জঙ্গিরা হত্যা করেছে ১৩৫ জনকে। নবীজির খাছ উম্মত এই জঙ্গিরা নবীজি স্টাইলে কয়েকজন নারীকে অপহরণ করে নিয়ে যায়।
(লিংক: টোস্টার)

৩১.
দাঁড়িপাল্লা সাধেই লেখেননি: "বাংলাদেশে মুসলমান ছাড়া অন্যান্য ধর্মাবলম্বীদের ধর্মানুনুভোদা নাই; তাগো খালি 'পূর্ণিমা' আছে।" মসজিদে, খুতবায়, ওয়াজ মাহফিলে, ইছালে ছওয়াবে বা অন্য যে কোনও মোল্লাস্থানে বিশেষ করে হিন্দুধর্ম সম্পর্কে অহোরাত্র  কুৎসিত মন্তব্য করা হচ্ছে মাইক লাগিয়ে, তাতে হিন্দুদের ধর্মানুভূতি আহত হবার প্রশ্ন নেই। কিন্তু ইছলামী ঈমানদণ্ড সদাউত্থিত। নবী মহাম্মক সম্পর্কে কটূক্তির গুজব ছড়িয়ে হিন্দু সম্প্রদায়ের ৩৫টি বাড়িঘর ও একটি মন্দির ভাঙচুর করেছে বিক্ষুব্ধ লোকজন ও মাদ্রাসার শিক্ষার্থীরা।

৩২.
নাইজেরিয়ায় গত তিন মাসে ইছলামী জিহাদীদের হাতে নিহত হয়েছে মাত্র ২৫৯৬ জন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন