আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

বৃহস্পতিবার, ২৯ মে, ২০১৪

নাস্তিকদের প্রতি আল্টিমেটাম

লিখেছেন বাংলার উসমান মুয়াজ্জিন মোহাম্মদ ইসলাম

কুরান একটি পুরনাংগ জীবন ব্যবাস্থা।

অরিজিনাল পবিত্র কুরানে একটি মাত্র ভুল কেউ খুঁজি বাহির কোইত্তে ফারবে না। বাহির কোইরবে কি করি, সেই অরিজিনাল কুরানই ত এখন আর নাই।

তাইলে নাস্তেকরা যে প্রতিদিন কুরান থিকা এটা ওটা ভুল বাহির করে সেটা কি?

হাহাহাহা ... আরে, ওটা ত আসল কোরান নয়।ওটা স্রেফ অনুবাদিত কোরান। আফনেরা জানেন বর্তমান অনুবাদিত কুরানটাতে কিসু বেফার বাদ ফড়েসে, যেমন,
- ধর্ষন নিয়া কিসু বলা নাই
- নাস্তিকদের নিয়া কিসু উল্লেখ নাই
- ৫ ওয়াক্ত নামাজের কতা বলা নাই

আবার, পবিত্র কুরানে এমুন কিসু বিষয় আছে যেইগুলা বর্তমান যুগে চলে না বা যুগ অনপোযুগী।যেমন,
- বিনা ওজরে দাসী ভক্ষন। কারন দাস/দাসী প্রথা ই ত এখন আর নাই।
- পালক পূত্রের ওয়াইফকে বিবাহ করার বিধান। সামাজিক অমর্যাদাকর।
- বউ পিটানি। পুলিশ রেব এর ঝামিলা।

কিন্তুক আমার শক্তিশালী দৃঢ় ঈমানী বিশ্বাস, উপরুক্ত বিষয়গুলা নিয়া ওরিজিনাল কুরান শরিফে কিসু না কিসু বলা আছে, কারন পবিত্র কোরান সর্বকালের সর্বযুগের।

তাই, বাংলার উসমান মুয়াজ্জিন মোহাম্মদ ইসলাম ‘নিখিল বাংলা মুয়াজ্জিন ফরিষদ’ থেকে নাস্তেকদের আহ্বান জানাস্‌সে, বর্তমানের ক্লাসিক্যাল আরবী ভাষার কুরান থেকে আর কুনো ভুল অনুসন্ধান করিও না, কারন এটা যেহেতু অনুবাদিত কুরান সেহেতু এতে কিসু ভুল ভ্রান্তি থাকবেই।

ভুলে ভরা একটা গ্রন্থ নিয়া এত এত সময় নষ্ট করা সমীচীন নহে। বরং হে নাস্তেকরা তমরা আমাগের সাথে যুগ দেও আস্‌লি কুরান এর অস্তিত্ব অনুসন্ধানে।

তারফর, দেকবো তমার কেমোন করি বাহির করো কুরানিক ভুল। ফারবা না, লাকবা বাজি???

আমি আবারো বলসি, বর্তমান কুরানের ভিতরে ঢুকি যুক্তি তর্কের সাইতে বরং এর সত্যতা/অস্তিত্ব নিয়া প্রশ্ন উঠানিই হবে বুদ্ধিমানের কাজ।

হে নাস্তিকসগল, আমি আল্টিমেটাম দিতেসি যে, আগামী তিনদিনের ভিতর এ বেফারে তোমাগের মতামত জানাও।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন