আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

শনিবার, ৭ জুন, ২০১৪

ধর্মকর্মকাণ্ডকীর্তিকাহিনী - ০৯

(ধর্মকারী বরাবরই সিরিজময়। অতএব আরও একটি সিরিজের অবতারণা করা নিশ্চয়ই যায়েজ। 

'ইসলামী ইতরামি' ও 'লিংকিন পার্ক' সিরিজে ধর্মান্ধদের কাণ্ডকারখানা সংক্ষেপে বর্ণনা করে লিংক ধরিয়ে দেয়া হয়। তো একদিন নিলয় নীল প্রস্তাব দিলেন, তিনি নানান ধর্মের ধর্মগুরু ও মোমিনদের ঘটানো কিছু কিছু কীর্তি সবিস্তারে লিখতে আগ্রহী। তিনি এমনকি অতি নিয়মিত লেখা দেয়ার হুমকিও প্রদান করেছেন। তাঁর হুমকিতে ভীত ধর্মকারী মাঝেমধ্যে তার অলিখিত আইনের ('প্রথম পাতায় এক লেখকের একটির বেশি লেখা থাকবে না') ব্যত্যয় ঘটাতে সম্মত হয়েছে।

সিরিজের নামে পাঁচটি বিশেষ্যপদ ব্যবহার করা হলেও শব্দসংখ্যা আসলে ন'টি: ধর্ম, কর্ম, কাণ্ড, কীর্তি, কাহিনী, ধর্মকর্ম, কর্মকাণ্ড, কাণ্ডকীর্তি ও কীর্তিকাহিনী।) 

লিখেছেন নিলয় নীল

পোশাক যত খোলামেলা হবে, ততোই ঈশ্বরের কাছাকাছি যাওয়া যাবে

কেনিয়ার নাইরোবিতে মহিলাদেরকে ব্রা ও প্যান্টি পরিধান করে চার্চে আসার ওপরে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। পাস্টরের ( প্রটেস্টান্ট খ্রিষ্টান নেতা) পক্ষ থেকে জানানো হয়েছে, মহিলাদের অবশ্যই অন্তর্বাস পরিধান করা উচিত নয় - বিশেষ করে যখন তারা ঈশ্বরের আরাধনা করে। 


ঈশ্বরের আরাধনার সময় মহিলাদের যত খোলামেলা পোশাক হবে, ততোই ঈশ্বরের কাছাকাছি যেতে পারবে। পাস্টরের ভাষায়: “women who attend his church not to wear underwear so they can feel closer to God.” ঈশ্বর অবশ্যই খোলামেলা পোশাক পছন্দ করেন বলে জানান পাস্টর। তাই লর্ড প্রপ্রেলার রিডাম্পশন চার্চে ঢুকতে নারীদের ওপর কঠোর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে ব্রা ও পান্টি পরার ক্ষেত্রে। 

এই লক্ষ্যে নারীদেরকে তল্লাশি করাও শুরু হয়েছে যে, তারা ব্রা ও প্যান্টি পড়ে চার্চে আসে কি না, আর যদি অন্তর্বাস পাওয়া যায় তাহলে তাকে চার্চে ঢুকতে দেয়া হচ্ছে না। 

কেনিয়ান একটি পত্রিকায় চার্চের হর্তাকর্তাদের মধ্যে একজন জানান, উপসনাকারীকে ঈশ্বরের প্রার্থনার সময়ে অবশ্যই মানসিক- ও শারীরিকভাবে স্বাচ্ছন্দ্য অনুভব করতে হবে। আর এই ক্ষেত্রে নারীদের ব্রা ও প্যান্টি পরে উপাসনা করা মোটেও স্বাচ্ছন্দ্যের নয়। তাই চার্চে প্রবেশের ক্ষেত্রে নারীদের ব্রা ও প্যান্টি পরার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। উল্লেখ্য, এই নিষেধাজ্ঞা শুধু নারীর ক্ষেত্রে প্রযোজ্য, পুরুষদের জন্য আন্ডারঅয়্যার পরে চার্চে প্রবেশে কোন নিষেধাজ্ঞা নেই। 

সংবাদসূত্র ০১সংবাদসূত্র ০২সংবাদসূত্র ০৩















কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন