আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

শনিবার, ৭ জুন, ২০১৪

জাকির নালায়েক VS আবু জাহেল - ০৩

লিখেছেন আবু জাহেল (Version 2)

আজকে বিষয় : বিবর্তনবাদ

আমি সাধারণত কোনো হুজুর পীরের ওয়াজ শুনি না, এমনকি শুনতে ও প্রচণ্ডরকম ঘৃণা করি। তথাপি জাকির নালায়েক-এর জনপ্রিয়তা ছাগু জাহানে তুঙ্গে থাকায় তাহার বেশ কিছু বক্তব্য কষ্ট করে হলেও শ্রবন করি এবং মাঝে মাঝে আচোদা সব লজিক দেখিয়া ব্যাপক হাসি এবং বিনোদন অনুভব করি!

হঠাৎ কিছুদিন আগে বিবর্তন বিষয়ে জোকার নালায়েকের একটা ভিডিও দেখে হাসতে হাসতে আমার হাসপাতালে ভর্তি হইবার উপক্রম হইলো! মাত্র ৫ মিনিটে সে ২৫ টিরও বেশি ভুল তথ্য দিল! আমি পুরাই মাননীয় স্পিকার ওরফে চোদনা হয়ে গেলাম, যখন শুনলাম জোকার বললো, Homo sapiens ৫ লক্ষ বছর পুর্বে বিলুপ্ত হয়ে গিয়েছে!!!

কত্তো বড় আবাল! সে এইটাই জানে না যে, আমি আপনি, আমরা সবাই Homo sapiens অর্থাৎ আধুনিক মানুষের বৈজ্ঞানিক নাম। সে কি সত্যিই একজন ডাক্তার নাকি দুই নম্বর সার্টিফিকেট নিয়ে ডাক্তার হইছে? যদি জীবনে একবারও বায়োলজি বইটা পড়তো, তাহলে তো অন্তত মানুষের বৈজ্ঞানিক নামটা জানার কথা!

যাই হোক, ভিডিওটা না দেখলে এমন বিনোদন চরমভাবে মিস করবেন। ভিডিওটা বাংলায় ডাব করা এবং বাংলা সাবটাইটেলও আছে।

ভিডিও লিংক: http://youtu.be/kkIQKM4xGKI

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন