আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

বৃহস্পতিবার, ২৮ আগস্ট, ২০১৪

কাসুন্দিমন্থন - ৩৪

১. ভুয়া ভগবানেশ্বরাল্লাহ

চার বছর আগে বিশ্বকাপের সময়কার দুটো পোস্ট একত্রে: 

# ব্রাজিলের সেই বিখ্যাত যিশুমূর্তিটিকে ব্রাজিল-হল্যান্ড খেলার প্রাক্কালে সবুজ ও হলুদ আলো ফেলে ব্রাজিলিয়ান বানিয়ে ফেলা হয়েছিল।



কী লাভটা হলো এতে? অলৌকিক শক্তি মাঠে নেমে এসে খেলে দিলো ব্রাজিলের হয়ে? যা হলো, তা হচ্ছে, ভগবানেশ্বরাল্লাহর সারশূন্যতা আবারও প্রমাণিত হলো। এইসব ভকিচকিতে মানুষ কীভাবে এখনও বিশ্বাস রাখে, ভেবে বিস্ময়ের ঘোর কাটে না।

# আর্জেন্টিনা-জার্মানি খেলার আগের দিন ম্যারোডোনা বলেছিলেন, "ঈশ্বর আমাদের ফাইনাল পর্যন্ত পৌঁছে দেবেন নিশ্চয়ই।" ঈশ্বরের হাত দিয়ে গোল করা ব্যক্তি তিনি! তাঁর সাথে ঈশ্বরের বিশেষ যোগাযোগ থাকার কথা। তাহলে এ কী হলো! ঈশ্বর তাঁর হাত-পা বা শরীরের অন্য কোনও অঙ্গ ব্যবহার করে কিংবা তাঁর অপরিসীম ক্ষমতার প্রয়োগ করেও কলঙ্কের হাত থেকে রক্ষা করতে পারলেন না আর্জেন্টিনা দলকে!

প্রথম প্রকাশ: ০৩.০৭.১০ ও ০৪.০৭.২০১০

২. নাস্তিক যদি ভুল হয়?

প্রায়ই একটি প্রশ্নের মুখোমুখি হতে হয় নাস্তিকদের: ঈশ্বরের অস্তিত্ব বিষয়ে আপনার ধারণা যদি ভুল হয়ে থাকে, তাহলে?

এই প্রশ্নের অভূতপূর্ব একটি জবাব দিয়েছেন ইউটিউবার Theoretical Bullshit. মুগ্ধ হয়ে শোনার মতো। "ঈশ্বর-খ্রিষ্টধর্ম"-এর জায়গায় "আল্লাহ-ইসলাম" বসিয়ে দিলে প্রায় পুরোটাই আমার মনের কথা।

ভিডিও লিংক: http://youtu.be/iClejS8vWjo

প্রথম প্রকাশ: ২৩.০৫.২০১০

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন