আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

শুক্রবার, ১ আগস্ট, ২০১৪

আবু জাহেলীয় তালিম সমগ্র - ১৪

লিখেছেন আবু জাহেল (Version 2)

৭৬.
আমাদের সমাজে সালাম হইলো ভদ্রতার মাপকাঠি!

আপনি যদি কাউকে সালাম না দেন, তবে আপনার মতোন বেয়াদব আর দ্বিতীয়টি নেই! আর আপনি যদি একটা চোর, ছ্যাঁচ্চড়, বখাটে হওয়া সত্ত্বেও সবাইকে শুধু দেখামাত্রই সালাম দিয়ে বেড়ান, তবে আপনার মতোন ভদ্র ছেলে আর দ্বিতীয়টি নেই!

তাই আসুন, আমরা সালাম কায়েম করি! নিজে সালাম দেই, অন্যকে সালাম দিতে উৎসাহিত করি! হয়তো এই একটা উছিলাই আপনার জান্নাতের দরজা খুলে দিতে পারে!!

সকলেই বলুন, আমিন!

৭৭.
অনেকের মুখে শুনেছি বিজ্ঞান সম্পর্কে অল্প জানলে নাস্তিক হয়, আর বেশি জানলে আস্তিক হয়! তাদের উদ্দেশ্যে আমি একটা কথা বলবো!

"ধর্ম সম্পর্কে অল্প জানলে হয় ধার্মিক, আর বেশি জানলে হয় ধর্ম ব্যবসায়ী নাহয় নাস্তিক।"

৭৮.
কিয়ামত সন্নিকটে বলিয়া বলিয়া ১৪ শ বছর পার হইয়া গেল, কিন্তু কিয়ামতের নাম নিশানাও নাই! সহসা কিয়ামত হবার কোনো সম্ভাবনাও নাই, কারণ এখনো তো দাজ্জালের আবির্ভাব ঘটেনি, এখনো তো ইয়াজুজ মিয়াজুজ দেয়াল ভেদ করে বের হতে পারেনি, এখনো তো ঈমাম মেহেদীর আগমন ঘটেনি!

তার মানে, কিয়ামত বহুত দেরি আছে! আর এসব আজাইরা আজগুবি জিনিস কচুও দেখা যাইবো না!

৭৯.
আল্লাহর নবী অশিক্ষিত ও মূর্খ ছিল, তাই সে জীবনে অনেক উল্টাপাল্টা কথা বলছে, উল্টাপাল্টা কাজ করছে।

এইটা হতেই পারে, ১৪ শ বছর পূর্বের একজন শিক্ষিত লোকই কতোটুকু আর জানতো! কিন্তু সমস্যা অন্য জায়গায়, যখন দেখি স্বয়ং আল্লাহই অশিক্ষিতের মতোন উল্টাপাল্টা কথা বলেছে! 

৮০.
মহাবদ আল্লাহর দাস ছিল না, বরং আল্লাহই মহাবদের দাস ছিল! মহাবদের ইচ্ছানুযায়ী আল্লাহ ওহী পাঠাতো। এবং তার অসুবিধা দূরীকরণের জন্য আল্লাহ অনেক নিচেও নেমেছেন! যার প্রমাণ, মহাবদের নিজ পালক পুত্রের স্ত্রীকে বিবাহ!

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন