আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

শুক্রবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৪

ইসলামী সংস্কার ও তার বৈগ্যানিক কার্যকারণ - ০৬

লিখেছেন শ্মশান বাসী

১১.
আপনি জানেন, রাস্তায় অধিক স্পিডে গাড়ি চালানো ট্রাফিক আইনে দণ্ডনীয় অপরাধ জেনেও যদি অধিক স্পিডে গাড়ি চালান, তবে জরিমানা আপনাকে দিতেই হবে। কিন্তু ইসলামে কি সেইরূপ কোনো সুব্যবস্থা আছে, যাতে জেনে-শুনে গুনাহের কাজ করে জরিমানা দিয়ে পার পেয়ে যাবেন? পাগল ভাবছেন? তাহলে পড়ুন, কিন্তু দয়া করে হাসবেন না। 
আল্লাহতা'আলা বলেন: সুতরাং তোমরা রক্তস্রাবকালে স্ত্রী-সঙ্গম বর্জন করবে এবং পবিত্র না হওয়া পর্যন্ত স্ত্রী সঙ্গম করবে না।
(সুরা বাক্কারাহ - ২২২)
হায়িয (ঋতুস্রাব) অবস্থায় হালাল জেনে সহবাস করা কুফরী কাজ।
(মিশকাত হাঃ ৫০৬)
দেখলেন তো, কোরান ও হাদিসে ঋতুস্রাবকালে নারীর সাথে সঙ্গম করাকে কতভাবে নিষেধ করছে! আল্লাহ সর্বজ্ঞানের অধিকারী বটে, তবে তার চেয়ে বেশি জ্ঞানী আমাদের রাসুল। তার চেয়েও বেশি জ্ঞানী তার সাহাবীগণ ও বর্তমান আলেম সমাজ। নমুনা পরের হাদিস।
হায়িযের (ঋতুস্রাবের) প্রথম অবস্থায় (যখন লাল রক্ত দেখা যায়) সহবাস করলে সাড়ে চার আনা ও শেষ অবস্থায় (যখন হলদে রক্ত দেখা যায়) সহবাস করলে সোয়া দুই আনা পরিমাণ স্বর্ণ অথবা ঐ পরিমাণ স্বর্ণের দাম কাফ্ফারা (জরিমানা) দিতে হবে।
(তিরমিযী হাঃ ১৩২) 
প্লিজ, হাসবেন না। এটা ইসলামের নারী অধিকারের প্রশ্ন।

১২.
যেই উটের মূত্র রাসুলুল্লাহ পরম বিশ্বাসের সাথে তৃপ্তি ভরে ঔষধ হিসাবে খেতে বলেছেন, সেই উটের মাংস খেলে নাকি ওজু ভেঙে যায়। (বুখারী হাদিস ১৭৭, মুসলিম হাদিস ৭৬, ৮০, ৮১, বুলূগুল মারাম হাদিস ৭০/১১, তিরমিযী হাদিস ৮১, ৮৪) 

এ কী রসিকতা উটের সাথে!

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন