আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

শনিবার, ৮ নভেম্বর, ২০১৪

নিঃসীম নূরানী অন্ধকারে - ১১৩

লিখেছেন কবীর উদ্দীন

৫৬১.
উহুদের যুদ্ধে এক কাফের পাথর ছুঁড়ে অ্যানেস্থেশিয়া ছাড়াই নবীজির একটি দন্ত মোবারক ফেলে দিলো। য়াল্যাতালা চেয়ে চেয়ে দেখলো।
মহাবদ নবীজি মরার পর ক্ষমতা নিয়ে কামড়াকামড়ি করতে করতে নবীর শ্বশুর আবু বকরের ছেলে মানে নবীজির শালা মুহাম্মদ বিন আবু বকর নবীজির জামাতা উসমানকে নামাজরত অবস্থায় খুন করে। সর্বশক্তিমান য়াল্ল্যা চেয়ে চেয়ে দেখলো। 
ইছলামের চার খলিফার মধ্যে তিনজনকেই মুছলমানেরাই খুন করে। য়াল্ল্যাতালা চেয়ে চেয়ে দেখলো।
কারবালার ময়দানে মুয়াবিয়া ও তার ছেলে এজিদ নবীজির নাতি হাছান ও হুছেইনকে খুন করে। য়াল্ল্যা এবারও শুধু চেয়ে চেয়ে দেখলো। কোনো ব্যবস্থা নিল না।
নবীজি, তার ছাহাবি ও পরিবার পরিজনের করুণ অবস্থা চিন্তা করলে আমার মত নির্দয় কাফেরেরও হৃদয় বিদীর্ণ হয়ে হু হু করতে থাকে। দয়াময় য়াল্ল্যা কীরূপে হুকুম করলো এমন পাশবিকতা ঘটতে?

৫৬২.
- মহাবদের কয়টি সহবদ ছিল? কয়েকটি সহবদের নাম লিখো।
- মহাবদের বদকর্মে সহায়তা করার জন্য অনেকগুলি সহকারী সহবদ ছিল। তাদের মধ্যে প্রধান সহবদ ছিল চারটি, যেমন, সহবদ আবু বকর, সহবদ আলি, সহবদ ওছমান, সহবদ ওমর।

৫৬৩.
হিন্দুরা রঙ দিয়ে হোলি খেলে আর শিয়া মুছলিমরা খেলে রক্ত দিয়ে।

৫৬৪.
নবীজি মহাবদ যেসব কাজ করেছিলেন তা মমিনদের জন্য ছুন্নত। অনেক মমিন তাই দাড়ি রাখে, মেছওয়াক করে, গিরার উপরে প্যান্ট পরে। কারণ এই সকল কাজ নবী করেছিলেন। নবীজি কিন্তু নিজের পুত্রবধূকে বিবাহ করেছিলেন, শিশুবিবাহ করেছিলেন, খালাবিবাহ করেছিলেন, দাসীসম্ভোগ করেছিলেন। নবীজির কৃত এইসব ছুন্নত কর্মগুলি সকল মুমিন বান্দারা করে না কেন, এবং সবাইকে উদ্বুদ্ধ করে না কেন? নবীকে এত অপমান অবমাননা ওরা কেন করে?

৫৬৫.
হিন্দু নারী ও পুরুষদের এক গণস্বামী বিবেকানন্দ বলেছিল, জীবে দয়া করে যে জন সে জন সেবিছে ঈশ্বর। 
সে জীব বলি দিয়ে তাদের মাংস জিব লেলিয়ে গোগ্রাসে খেয়ে নিজের জিবে বিষম দয়া করত তাই।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন