আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

রবিবার, ১ নভেম্বর, ২০১৫

লিংকিন পার্ক

১. ধর্ম মানেই ব্যবসা। সিঙ্গাপুরে একটি চার্চের ছয় নেতাকে গ্রেপ্তার করা হয়েছে ৫০ মিলিয়ন সিঙ্গাপুরী ডলারের তহবিল তছরুপের অভিযোগে।

২. প্রবল সমকামবিদ্বেষী ক্যাথলিক চার্চের অন্তত পাঁচজন প্রাক্তন প্রধান পোপের পুরুষ প্রেমিক ছিলো

৩. এক খ্রিষ্টান ধর্মযাজক বলেছে, কারোর শিশুকামী হওয়ার কারণটা সে বুঝতে পারে, তবে কেউ কেন সমকামী হয়, সেটা তার বোধের বাইরে।

৪. শিশুকামিতা-বিরোধী প্রতিবাদ মিছিলে অংশগ্রহণকারীদের 'নির্বোধ' বলেছে বিশ্বে শিশুকামীদের বৃহত্তম সংগঠন ক্যাথলিক চার্চের প্রধান পোপ ফ্রান্সিস।

৫. আয়ারল্যাণ্ডে অবিশ্বাসীদের সন্তানদের স্কুলভর্তিতে বাগড়া বাধাচ্ছে ক্যাথলিক চার্চ।

৬. ভ্যাটিকানের প্রাক্তন শিক্ষাবিদ জানিয়েছেন, ধর্মযাজকদের ৫০ শতাংশই সমকামী

৭. শিশুকামিতার অভিযোগে এক মেগাচার্চের প্রতিষ্ঠাতা-ধর্মযাজকের ৪০ বছরের কারাবাস

৮. ইহুদি মোল্লারা পিছিয়ে থাকবে শিশুকামিতায়, তা তো হতে পারে না! শিশুবালিকার ওপরে যৌননির্যাতন চালানোর অভিযোগে এক র‍্যাবাই জেলে কাটাবে ২২ বছর।

৯. শিশুকামিতার ঘটনায় শিশুদেরও দায় আছে বলে দাবি করেছে এক বিশপ। কত্তো বড়ো চুদির্ভাই শালা!

১০. পুতিন-প্রস্তাবিত একটি আইন পাশ হয়ে গেলে রাশিয়ায় বাইবেল ও কোরানের কোনও অংশ বা উদ্ধৃতিকে জঙ্গিবাদী আখ্যা দেয়া যাবে না। আলহামদুলিল্যা।

১১. রাশিয়ার অর্থোডক্স চার্চ 'ফতোয়া' দিয়েছে, আলুর চিপস খাওয়া পাপ

১২. রাশিয়ার শিক্ষা-প্রতিষ্ঠানগুলোয় ধর্মতত্ত্বকে (theology) বিজ্ঞানের মর্যাদা দেয়া হয়েছে। হায়, তাহলে 'বিগ্যান'-এর কী হবে!

১৩. স্ত্রীর প্রতিরোধ সত্ত্বেও তার সঙ্গে যৌনসঙ্গম করা যাবে, তবে সঙ্গমকালে স্ত্রীর অসন্তুষ্ট মুখের দিকে তাকিয়ে নিজের আনন্দ নষ্ট না করার উপদেশ দিয়েছে খ্রিষ্টধর্মীয় ওয়েবসাইট।

১৪. এক খ্রিষ্টান ধর্মযাজক দাবি করেছে, সে ৩৫ জন মৃত ব্যক্তিকে পুনরুজ্জীবিত করেছে এবং এই দাবিতে বিশ্বাস করা ছাগলের অভাবও নেই। কারণ ধর্মবিশ্বাস মানেই নিজের মগজ খুলে অন্যের বা অন্যকিছুর কাছে জমা দেয়া।

১৫. ধর্মবিশ্বাস ছেড়ে বিপথগামী দুই সন্তানকে সঠিক পথে আনতে তাদের পিতা-মাতা চার্চের counseling session-এ ঘণ্টার পর ঘণ্টা প্রহার ও অত্যাচার করেছে তাদের। বড়ো ছেলেটি মারা গেছে।

১৬. চিকিৎসা অপেক্ষা প্রার্থনা উত্তম - এমন মনে-করা এক দম্পতির অসুস্থ সন্তান মারা গেছে চিকিৎসার অভাবে।

১৭. টিকা-বিরোধী এক মেগাচার্চের সদস্যরা হাম রোগে আক্রান্ত হতে শুরু করলে সেই চার্চই এখন বিনামূল্যে টিকাদান শুরু করেছে। অর্থাৎ সেই কুত্তা সেই গু খাইলো, জাস্ট মাখায়া খাইলো।

১৮. ইহুদি ও আরব একত্রে বসে খাবার খেলে ৫০% ছাড় দিচ্ছে ইসরায়েলের এক ক্যাফে।

১৯. ভ্যাটিকান তথা ক্যাথলিক চার্চের ধর্মযাজকদেরকে বাধ্যতামূলকভাবে যৌনসংযম পালন করতে হলেও এই যৌনাজ্ঞরাই যৌনতা বিষয়ে বিবিধ আইন ও বিধির প্রচলন করে থাকে। সম্প্রতি তাঁরা স্বীকার করেছে, যৌনতা বিষয়ে জ্ঞান তাদের পর্যাপ্ত নয় এবং সে-কারণেই প্রয়োজন বিবাহিত উপদেষ্টা।

২০. ভারতীয় রাজনীতিবিদ ও পুরুত যোগী আদিত্যনাথের অনুসারীরা মৃত মুছলিম মহিলাদের ধর্ষণ করার আহ্বান জানিয়েছে হিন্দুদের প্রতি।

২১. স্থানীয় হিন্দুরীতি অনুসারে মঙ্গলবারে চুলকাটার সেলুন বন্ধ রাখতে অস্বীকৃতি জানিয়েছিল এক মুছলিম, তখন হিন্দু পাঁঠাদের উদ্যোগে দাঙ্গা শুরু হয়ে যায়।

২২. পূজার পর দেব-দেবীকে পানিতে বিসর্জন দেয়াটা স্পষ্টতই পরিবেশ দূষণ - অবশেষে এই উপলব্ধি হয়েছে মাদ্রাজ হাইকোর্টের।

২৩. ভারতে ভ্রমণরত অস্ট্রেলীয় পর্যটকের হাঁটুর নিচে হিন্দুধর্মের এক দেবীর উল্কি অঙ্কিত থাকায় তাকে হুমকি দিতে শুরু করে হিন্দুরা।

২৪. ধর্মীয় বৈচিত্র্য ও বর্ণপ্রথাই ভারতের সৌন্দর্য - ঘোষণা দিয়েছে সে দেশের প্রধানমন্ত্রী মোদী। ঠিক কথা। ব্রাহ্মণ, ক্ষত্রীয়, বৈশ্য আর শূদ্র - কী সৈন্দয্য।

২৫. তো ভারতীয় সৌন্দর্যের একটি নিদর্শন: নিম্নবর্ণীয় দলিত সম্প্রদায়ের দুই শিশুর হত্যাকাণ্ড বিষয়ে ভারতের পররাষ্ট মন্ত্রী বলেছে, "কুকরকে লক্ষ্য করে ঢিল ছুঁড়লেও সরকারকে দোষ দিতে হবে?"

এবং পাঁচটি গোমাতা-কাহিনী:

২৬. বাড়িতে গোমাংস ভোজের আয়োজন করার অভিযোগে ভারতের জম্মু-কাশ্মীরের স্বতন্ত্র বিধায়ক প্রকৌশলী রশিদের মুখে কালি ও মবিল মাখিয়ে দিয়েছে হিন্দু সেনা নামে একটি উগ্র হিন্দু সংগঠন।

২৭. ট্রাকে করে গরুর মাংস বহন করছিল সন্দেহে (সন্দেহটি ভুল ছিলো) এক তরুণ ট্রাক-ড্রাইভারকে পুড়িয়ে মেরেছে হিন্দু জঙ্গিরা। গোমাংস সংক্রান্ত ঘটনায় গত কয়েক সপ্তাহে হিন্দুদের হাতে নিহত হয়েছে তিনজন মুছলিম।

২৮. ভারতে এখন মেন্যুতে গোমাতার মাংস রাখার অভিযোগে পুলিশও হানা দেয়।

২৯. গরুর মাংস খাবার সুফল নিয়ে নিবন্ধ প্রকাশের অপরাধে সম্পাদক বরখাস্ত।

৩০. হিন্দুধর্মের কিছু প্রথা ও গোমাংস নিষিদ্ধকরণ বিষয়ে প্রশ্ন তোলায় এক লেখিকাকে অ্যাসিড-আক্রমণ ও ধর্ষণের হুমকি দিয়েছে গরুপূজারি পাঁঠারা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন