আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

বৃহস্পতিবার, ৭ জানুয়ারী, ২০১৬

ধর্মাতুল কৌতুকিম – ৭১

২০৭.
- ইলেকট্রিক বাল্ব বদলাতে ক'জন মুসলমান প্রয়োজন?
- একজনও না। তারা অন্ধকারেই থাকবে, তবে এর জন্যে তারা দোষারোপ করবে ইহুদিদের।

২০৮.
এক চার্চের ঠিক বিপরীত দিকে খোলা হলো একটি বার। চার্চের ধর্মযাজকেরা এর বিরোধিতা করলো সঙ্গত কারণেই। কিন্তু বারটি বহাল তবিয়তে সক্রিয় রইলো। ধর্মযাজকেরা তাই বার-মালিককে শাস্তি দেয়ার আবেদন জানিয়ে ঈশ্বরের কাছে প্রার্থনা করতে শুরু করলো প্রতিদিন। 

এক সন্ধ্যায় ঘোর ঝড়-বৃষ্টির সময় বজ্রপাতের ফলে বারটি পুড়ে ছাই হয়ে গেল। উৎফুল্ল ধর্মযাজকদের আনন্দ অবশ্য দীর্ঘস্থায়ী হলো না। বারের মালিক ক্ষতিপূরণ দাবি করে মামলা ঠুকে বসলো চার্চের বিরুদ্ধে। ধর্মযাজকদের প্রার্থনার ফলেই তার এই দুর্দশা বলে আদালতকে জানালো সে। ওদিকে ধর্মযাজকরা জোর গলায় দাবি করলো, এই ঘটনায় তাদের কোনও দায় নেই।

ঊভয় পক্ষের বক্তব্য শুনে বিচারক বললেন:
- কী রায় দেবো, এখনও ঠিক করতে পারিনি। কারণ দেখা যাচ্ছে, প্রার্থনার কার্যকারিতায় বার-মালিক বিশ্বাস করে, ধর্মযাজকেরা করে না।

২০৯.
- ঈশ্বরের সবচেয়ে আত্মঘাতী পদক্ষেপ কোনটি?
- ডারউইনের মগজ তৈরি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন