আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

সোমবার, ২৫ এপ্রিল, ২০১৬

নবীবিবিবিবরণী: সাফিয়া

নবীর এক বিবির নাম ছিলো সাফিয়া। নবীবিবিত্ব লাভ করার আগে সে ছিলো খাইবারের এক ধনী ইহুদি নেতার স্ত্রী। একদিন ইছলামের শান্তিকামী নবী তার জিহাদি উম্মতদের নিয়ে আক্রমণ করে এই গোত্রকে। আক্রমণের উদ্দেশ্য ছিলো - ইহুদিদের ধনসম্পদ দখল করা ও সেই গোত্রের সুন্দরী নারীদের গনিমতের মাল হিসেবে আয়ত্তে আনা। সাফল্যলাভের পর গোত্রটির সেরা সুন্দরী সাফিয়ার সৌন্দর্যে মুগ্ধ নবী তাকে দাসত্ব থেকে মুক্তি দিয়ে বিয়ে করে। বিয়েটি অনুষ্ঠিত হয় সাফিয়ার স্বামীর শিরশ্ছেদ এবং পিতা ও অজস্র আত্মীয়ের হত্যাকাণ্ডের অব্যবহিত পরে। সাফিয়ার বয়স তখন ছিলো ১৭, নবীজির - ৫৭।

ওপরের সমস্ত তথ্য ইছলামী তথ্যসূত্র ও দলিল থেকে আহরিত। বিস্তারিত জানতে নিচের স্লাইড শো দেখুন অথবা স্লাইড শো থেকে বানানো পিডিএফ ডাউনলোড করে নিন।

সাইজ: ১.৭ মেগাবাইট
ডাউনলোড লিংক (গুগল ড্রাইভ): https://goo.gl/3ZzB7B
ডাউনলোড লিংক (ড্রপবক্স): https://goo.gl/esCt2X

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন