আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

সোমবার, ১০ অক্টোবর, ২০১৬

ধর্মের চিড়িয়াখানায় - ১৫

লিখেছেন ধর্মহীন জিরাফ

৭১.
ধর্মগুলোকে ফেলে দিয়েছি ওগুলোর সব স্থূল উৎসব সহই। যেহেতু মানুষের সৃষ্টিশীলতায় বিশ্বাস করি, তাই মনে করি না, উৎসবের জন্য আদিম ধর্মগুলোর কাছে হাত পাততে হবে। মানুষ চাইলেই সৃষ্টি করতে পারবে ওগুলোর থেকেও মহান আর মানবিক অনেক উৎসবের।

৭২.
মুহম্মদ ইসলাম প্রতিষ্ঠা করতে গিয়ে অসংখ্য যুদ্ধ বাধালেও তাকে মডারেটরা 'উগ্র মুসলিম' ট্যাগ দেয় না। অথচ এখনকার মাওলানারা ইসলামী আইন প্রতিষ্ঠার লক্ষে একটা আন্দোলনের ডাক দিলেই তাদেরকে 'উগ্র মুসলিম' ট্যাগ দেয়া হয়। যুদ্ধ তো দূর কি বাত! 

আজিব!

৭৩.
আল্লার প্রতি ভালোবাসাই যদি আপনাকে চাপাতি নিয়ে ঝাঁপিয়ে পড়তে প্ররোচিত করে, তবে সে ভালোবাসা ত্যাগ করুন। আল্লা খুশি হবেন।

৭৪.
আপনি যখন কোনো মডারেটের সামনে ইসলামের ক্ষতিকর দিকগুলো তুলে ধরেন, তখন সে বলে, এটা "প্রকৃত ইসলাম" না।

আসলে কী, জানেন? প্রকৃত ইসলাম একটা কাল্পনিক ধারণা, যখন তারা ইসলামের অনেক কিছু মেনে নিতে পারে না, তখন এই "প্রকৃত ইসলাম" নামক কাল্পনিক ধারণার মাঝে স্বস্তি খোঁজে।

৭৫.
অমুসলিম দেশগুলোতে মেয়েরা বিকিনি পড়ে ঘুরে বেড়ালেও ধর্ষিত হয় না। অথচ এদিকে মুসলিম দেশগুলোতে নারীকে বোরখা পরে বেড়াতে হয় ধর্ষণের হাত থেকে বাঁচতে।

কেন? ঐ জিন্স-পরা ক্লিনশেভড অমুসলিমগুলার যৌনক্ষমতা নেই? যৌনক্ষমতা আছে শুধু জোব্বা-পরা দাড়িঅলা মুসলিমগুলার?

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন