আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

শনিবার, ১৭ ডিসেম্বর, ২০১৬

আল্লাহর অস্তিত্বের অকাট্য প্রমাণ – ০৩

আল্লাহর অস্তিত্বের শত-সহস্র অকাট্য প্রমাণ থাকা সত্ত্বেও বেতমিজ নাস্তিকেরা তাতে ঈমান আনতে চায় না। অথচ তারা নাকি যুক্তিবাদী! বর্তমান সিরিজে তাদের উদ্দেশে একের পর এক প্রমাণ হাজির করা হবে। দেখা যাক, এবার তারা কী বলে।

প্রমাণ ১১.
আচ্ছা, বুঝলাম, আপনার অনেক পড়াশোনা আছে। আমি আপনার মতো অতো হয়তো পড়িনি। তবে আমি তো কোরান-হাদিস পড়েছি। অতএব আপনি যা-ই বলুন না কেন, আপনি আমাকে বোঝাতে পারবেন না যে, আল্লাহ নেই। কারণ কোরানে আল্লাহ বারবার তাঁর অস্তিত্বের কথা উল্লেখ করেছেন। অতএব আল্লাহর অস্তিত্ব আছে।

প্রমাণ ১২.
আল্লাহর অস্তিত্ব সত্যিই থাকলে থাকলে আমি তাঁকে নিশ্চয়ই বিশ্বাস করতাম। এবং যেহেতু আমি তাঁকে বিশ্বাস করি, এর অর্থ আল্লাহর অস্তিত্ব আছে।

প্রমাণ ১৩.
আমার আব্বা-আম্মা বলেছে, আল্লাহ আছেন। অতএব প্রমাণিত হয় যে, আল্লাহর অস্তিত্ব আছে।

প্রমাণ ১৪.
কোটি-কোটি লোক আল্লাহ আছেন বলে বিশ্বাস করে। তাদের সকলের ধারণাই ভ্রান্ত? তা হতেই পারে না। এর অর্থ, আল্লাহর অস্তিত্ব আছে। 

(একটি প্রাসঙ্গিক ওয়ান-লাইনার উল্লেখ না করে পারছি না: বিষ্ঠা নিশ্চয়ই সুস্বাদু; কোটি কোটি মাছি ভুল করতে পারে না! - ধর্মপচারক)

প্রমাণ ১৫. 
এরিক ক্ল্যাপটন ঈশ্বরের মতো গিটার বাজায়! অতএব ঈশ্বরের অস্তিত্ব আছে।

(বিদেশী রচনার ছায়া অবলম্বনে)

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন