আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

সোমবার, ২৫ এপ্রিল, ২০১১

ইসলামী ইতরামি: আধা ডজন


১.
এ মাসের মাঝামাঝি ব্রাজিলের এক স্কুলের ১২ জন ছাত্রকে গুলি করে হত্যা করার পর আত্মহত্যা করে। খবরটি এভাবেই এসেছিল মিডিয়ায়। পরে জানা গেল, সে ছিলো ধর্মান্তরিত মুসলিম, দাড়ি রেখেছিল (সচিত্র সংবাদ এখানে), দিনে চার ঘণ্টা করে কোরান পড়তো, সন্ত্রাস ও আত্মঘাতী হামলা ইসলাম ধর্মে মহিমান্বিত করা হয় বলেই ইসলামকে ঘোর পছন্দ ছিলো তার। দু'টি ভিডিওও পাওয়া গেছে পরে। একটিতে সে বলছে হত্যাকাণ্ডের উদ্দেশ্য, অন্যটিতে রয়েছে তার মৃত্যুর পর দাফনপ্রক্রিয়া প্রাসঙ্গিক নির্দেশনা। দুটো ভিডিওই পর্তুগীজ ভাষায়, তবে ইউটিউবে ইন্টারঅ্যাকটিভ ট্র্যান্সস্ক্রিপ্ট বাটন ব্যবহার করে ইংরেজি সাবটাইটেল পাওয়া যাবে। 

২. 
ইসলামের সৌন্দর্য উপভোগ করুন। 


না, পুরনো ছবি নয়। এ মাসেই শরিয়া পুলিশ জনসমক্ষে বেত্রাঘাত করেছে ৩৪ বছর বয়স্ক মহিলাকে বেত্রাঘাত করা হচ্ছে পরপুরুষের সঙ্গে সম্পর্ক স্থাপনের অভিযোগে। 

৩.
১৪ বছরের কিশোরকে ইসলামী বেহেশতের লোভ দেখিয়ে আত্মঘাতী বোমারু বানিয়েছিল ইসলামী জঙ্গিরা। কিন্তু কিশোর সফলভাবে হামলা চালাতে ব্যর্থ হয়ে গুরুতরভাবে জখম হয়।


৪.
ব্রিটিশ রাজপরিবারে আসন্ন বিয়ে উপলক্ষে মিডিয়া ও লোকজনের মাতামাতি দেখে ঘেন্না ধরে গেছে। এ বিষয়ক কোনও খবর পড়ি/দেখি না। তবে একটা হেডিং দেখে চমকে উঠলাম। ইসলামী ইতরামী আসলেই অনন্ত ও অপরিসীম। স্রেফ ভেবে দেখুন, এই বিয়ের সময় ইসলামীরা হামলা চালানোর চেষ্টা করবে

৫.
নবীজির ছিলো কুকুরবিদ্বেষ (অথবা কুকুরভীতি)। সে কারণেই, বোধ হয়, তিনি এই চমৎকার প্রাণীটিকে "অপরিষ্কার" ঘোষণা করেছিলেন, "যার উপস্থিতিতে ঘরে ফেরেশতা প্রবেশ করে না"। সেই পথ থরেই কি ইরানের সংসদ সদস্যরা প্রকাশ্য স্থানে ও বাড়িতে কুকুর নিষিদ্ধ ঘোষণা করেছে?

৬. 
নারীকে সম্মানদানে নিরলস ইসলাম। আমেরিকার মসজিদে ইমাম অত্যন্ত চতুরতার সঙ্গে পুরুষ-নারীর সমতা দেখানোর চেষ্টা করে জানাচ্ছে, কোরানেই বলা আছে, নারীরা নিচুশ্রেণীর প্রাণী, তাই তাদেরকে আঘাত/প্রহার করা যায়। ইচ্ছে এবং ধৈর্য থাকলে ভিডিও দেখতে পারেন।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন