আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

শুক্রবার, ২৭ আগস্ট, ২০১০

অনস্তিত্ব প্রমাণের দায়


ভগবানেশ্বরাল্লাহ নাকি সর্বশক্তিমান, সে পারে না, এমন কোনও কাজ নাকি নেই! অথচ নিজের অস্তিত্বের প্রমাণ দেয়ার সাধ্য তার নেই! তার অনুসারীদের হাস্যোদ্রেককারী "যুক্তিমালা" শুনে বড়োই করুণা হয়। তার অস্তিত্বের সামান্যতম প্রমাণ আজ অব্দি কেউ দেখাতে সক্ষম হয়নি। সর্বক্ষমতাবান কেন যে তার অনুসারীদের এতো অস্বস্তিকর বিড়ম্বনার ভেতরে রাখে! 

ভগবানেশ্বরাল্লাহর অস্তিত্ব বিষয়ক বিতর্কে নিজেদের অসহায়ত্ব ঢাকতে ধর্মবিশ্বাসীরা ধূর্ত একটি কৌশলের আশ্রয় নিয়ে থাকে: "ভগবানেশ্বরাল্লাহর অস্তিত্ব যে নেই, সেটাও তো প্রমাণিত নয়!" এই ভণ্ডামিময় দাবি মানলে বলতে হয়, স্যান্টা ক্লজ / ডাইনি / ভূত / স্পাইডারম্যানের ইত্যাদির (অলীক কোনওকিছু কল্পনা করে এই তালিকায় ঢুকিয়ে দিন) অস্তিত্ব নেই প্রমাণ করা যায়নি, অতএব তার অর্থ তাদেরও অস্তিত্ব আছে।  

নিচের ভিডিওতে অত্যন্ত সরল ও অকাট্য যুক্তি এবং উদাহরণের মাধ্যমে প্রমাণ করা হয়েছে যে, ধর্মবিশ্বাসীদের এই ফন্দি সর্বোতভাবে অন্তঃসারশূন্য। যখন তারা এমন "যুক্তি" দেখায়, সেটা বস্তুত অসত্যকথনের নামান্তর।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন