আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

রবিবার, ২৮ ডিসেম্বর, ২০১৪

দ্বীনবানের দীন বাণী - ০৯

বাংলাদেশের মুছলিমদের ভেতরে অত্যন্ত জনপ্রিয় ওয়াজবাজ আব্দুর রাযযাক বিন ইউসুফ, যে বলেছিল, "ঢাকা শহর যদি নড়ে উঠে, তাহলে উপরটা চলে যাবে এক হাজার কোটি কিলোমিটার নিচে", এবারে বলছে ইছলামে নারীর অধিকার বিষয়ে। তার ওয়াজ পড়ে/শুনে আবারও নিশ্চিত হোন: ইছলাম নারীকে দিয়েছে সর্বোচ্চ সম্মান।

ওয়াজের ভিডিও থেকে ট্র্যান্সক্রিপ্ট বানিয়েছেন নিলয় নীল

ওয়াজ ১: টাকা দিলেন আপনি, আর ধাক্কা মারে লোকে, খারাপ লাগে না?

স্ত্রী গেছে বাজারে, কতো লোক যে তাকে ধাক্কা মারলো... টাকা দিলেন আপনি, আর ধাক্কা মারে লোকে, খারাপ লাগে না? ধর্ম কাকে দেখাচ্ছেন? 

ওকে হাট বাজার করতে হবে, কে বলেছে? ওকে মাস্টার ডিগ্রি পাশ করে কোটি টাকা ইনকাম করতে হবে, কে বলেছে? ওকে আল্লাহ্‌ সৃষ্টি করেছেন বাচ্চা দেওয়ার জন্য আর স্বামীকে ভালোবাসার জন্য। আর কোনো কাজ নাই তার। 

বেগম রোকেয়া জাতির জন্য কলঙ্ক, বেগম রোকেয়া বাঙ্গালীর জন্য কলঙ্ক। এরকম যত বোকা ৩ নম্বর অশিক্ষিত নারী আছে, সব জাতির জন্য কলঙ্ক।

ভিডিও লিংক

ওয়াজ ২: আল্লাহ্‌ নারীকে সৃষ্টি করেছে স্বামীকে তৃপ্তি দেবার জন্য

এদেশের সরকারের একটা স্টাইল হয়ে গেছে, একটা অভ্যাস হয়ে গেছে যে, অফিসে নারী থাকবে, পুরুষ থাকবে। আপনি বিশ্বাস করুন, নারীকে দেশ চালানোর জন্য সৃষ্টি করা হয় নাই, নারীকে অফিস চালানোর জন্য সৃষ্টি করা হয়নি, নারীকে কোর্ট কাচারি চালানোর জন্য সৃষ্টি করা হয়নি, নারীকে প্রযুক্তির জন্য সৃষ্টি করা হয়নি, শুধুমাত্র নারীকে সৃষ্টি করা হয়েছে তার স্বামীকে তৃপ্তি দেয়ার জন্য, স্বামীকে তৃপ্তি দেয়ার জন্য। 

আল্লাহ্‌ বলেছেন, হে মুসলিম মহিলা তোমরা বাড়িতে থাকো, বন্যতার যুগে, অসভ্যতার যুগে, বর্বরতার যুগে নারীরা যেভাবে রাস্তায় চলতো, সেভাবে চলো না। এভাবে রাস্তায় চলা বন্যতা, অসভ্যতা, বর্বরতা। বেগম রোকেয়া জাতিকে কবর দিয়ে গেছে, এই যুবক তুমি কটাক্ষ মনে করো না, তুমি ভুল বুঝেছ, তোমাকে আবার বুঝতে হবে, মেয়ে কেন মাঠে নামলো সমঅধিকার নিয়ে। আরে ও সমঅধিকারের কী বুঝে? অধিকার কাকে বলে? সমঅধিকার কী বুঝে ও? 

শুনুন, এমন কোনো পৃথিবীতে দেশ নেই, যে দেশের ৩ জনই নারী। আশ্চর্য বাংলাদেশ, যে দেশের বড় জনও নারী, মেঝো জনও নারী, আরে সেঝ জনও নারী। মানুষ পাগল হলেও কি এই রকম পাগল হতে হয়? আশ্চর্য দেশ! 

অথচ আল্লাহ্‌ রব্বুল আলআমীন বলেছেন, যে দেশে একজন নারীও দায়িত্বশীল হবে, সে দেশে গযব নাজিল হবে, গযব নাজিল হবে, গযব নাজিল হবে। একথা আল্লাহ্‌র নবীও বলেছেন বুখারি শরীফে। 

আমি মুসলিম চির রণবীর - মরণকে করি না ভয়, মরলে শহীদ, বাঁচলে গাজী। আমার উভয়ই সমান হয়। এই যুবক, তুমি মুসলিম, বাংলাদেশের ৯০ % মুসলিম, এই দেশের মাটিতে যদি হিন্দু কথা কইতে পারে, এই দেশের মাটিতে যদি ইহুদি কথা কইতে পারে, এই দেশের মাটিতে যদি খ্রিষ্টান কথা কইতে পারে, এদেশে আমি আপনারা কি হাদিসের অনুবাদ করতে পারবো না? পারি পারি পারি। 

এদেশের মাটিতে আমার হাদিসের অনুবাদ করার সুযোগ আছে, এটা ঢাকার বুকে কথা বলছি, আমি মুসলিম চির রণবীর - মরণকে করি না ভয়। আপনিও ভয় কইরেন না, মরণ একদিন হবে, আজ হোক আর কাল হোক। একে পাঁচ পয়সা দাম দিয়েন না।

ভিডিও লিংক

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন