আল্যা সর্বব্যাপী – তিনি বরাহেও আছেন, বিষ্ঠাতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি বোরখাতেও আছেন, বিকিনিতেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি জলাশয়েও আছেন, মলাশয়েও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি উটমূত্রেও আছেন, কামসূত্রেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি আরশেও আছেন, ঢেঁড়শেও আছেন # আল্যা সর্বব্যাপী – তিনি হাশরেও আছেন, বাসরেও আছেন

সোমবার, ২৯ নভেম্বর, ২০১০

ব্লেয়ার-হিচেন্স লড়াই


ব্রিটেনের প্রাক্তন প্রধানমন্ত্রী টনি ব্লেয়ার বাকযুদ্ধে নেমেছিলেন নাস্তিক ক্রিস্টোফার হিচেন্সের সঙ্গে। বিষয় ছিলো: "পৃথিবীতে ধর্ম একটি শুভশক্তি"। কে সপক্ষে আর কে বিপক্ষে, তা নিশ্চয়ই বলে দিতে হবে না!

বিতর্ক শুরু আগে কানাডার "দ্য গ্লোব অ্যান্ড মেইল" একটি জরিপ শুরু করেছিল: "পৃথিবীতে ধর্ম কি একটি শুভশক্তি?" জরিপের ফলাফল দেখতে গিয়ে তাজ্জব বনে গেলাম! মনে হলো, স্ক্রিনশট নিয়ে রাখাটা জরুরি।


কানাডার টরন্টোতে অনুষ্ঠিত এই বিতর্কে উপস্থিত ২৭০০ দর্শকের অধিকাংশের ভোটে জিতেছেন হিচেন্স। বলা হচ্ছে, ফলাফল ২-১। যদ্দূর আন্দাজ করতে পারি, ৬৬% ভোট পেয়েছেন হিচেন্স এবং ব্লেয়ার - ৩৩%। বিস্তারিত এখানে পড়ুন।

ভিডিও দেখতে উৎসাহীরা এখান থেকে শুরু করে লেজুড় ধরে দেখতে থাকুন।

এদিকে গত ২৬ তারিখে বিবিসি-কে হিচেন্স খোলামেলা সাক্ষাৎকার দিয়েছেন। জানুন ক্যান্সারাক্রান্ত হিচেন্স-এর মৃত্যুচিন্তা সম্পর্কে। মাত্র সাত মিনিটের ভিডিও।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন